penalty

নাপোলি – ১                                      প্যারিস সাঁ জা – ১

ওয়েবডেস্ক: গত রাউন্ডের মতো এই রাউন্ডেও ড্র চ্যাম্পিয়ন্স লিগের নাপোলি বনাম প্যারিস সাঁ জা ম্যাচ। অ্যাওয়ে ম্যাচে অবশ্য শুরুটা ভালোই করে ফরাসি চ্যাম্পিয়নরা। নেইমার, এমবাপেকে আপফ্রন্টে রেখে আক্রমণ শানাতে থাকে তাঁরা। সুযোগও পেয়েছিলেন দি মারিয়ারা। কিন্তু ক্রমাগত চাপ রাখার পরও গোলমুখ খুলতে ব্যর্থ হয় তাঁরা। দুই অর্ধেই বেশ নজর কাড়লেন দু’দলের গোলকিপার। অন্যদিকে ঘরের মাঠে বল পজেশনে পিছিয়ে থাকলেও, প্রতিআক্রমণে চাপ রাখার চেষ্টা চালিয়ে যায় নাপোলি। তবে খাতায় কলমে যে প্যারিস কিছুটা এগিয়ে, তার ফল বিরতির আগেই পাওয়া যায়। প্রথমার্ধের সংযোজিত সময়ে তারকা এমবাপের দেওয়া বলে প্যারিসকে লিড দেন বার্নাত।

ঘরের মাঠে পিছিয়ে পরে, দ্বিতীয়ার্ধে চাপ বাড়াতে থাকে মারাদোনার প্রাক্তন ক্লাব। এই ম্যাচে প্যারিস সাঁ জা জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হল তারকা গোলকিপার বুফোঁনর। এই অর্ধে বিপক্ষের মারতেন্সের জোড়া সুযোগ থেকে দলের বিপদ আটকান তিনি। তবে চাপ রাখার ফল অবশেষে পেয়ে যায় নাপোলি। প্যারিস ডিফেন্ডার সিলভা বল ঠিক মতো আটকাতে না পারলে, সেই বলের জন্য ঝাঁপান কালেহন। ফলে ডিফেন্ডার সিলভা এবং গোলকিপারের মধ্যে তিনি পড়ে যান, পেনাল্টি পায় নাপোলি। পেনাল্টি থেকে দলের হয়ে সমতা ফেরান ইনসিগনে। শেষদিকে দু’দল চাপ বাড়ালেও জয়সূচক গোল কোনো দলই পায়নি।

অন্যদিকে অপর ম্যাচে ইতালিতে ইন্তার মিলানের সঙ্গে ড্র করল বার্সেলোনা। ম্যাচে পজেশনাল ফুটবলে শেষপর্যন্ত এগিয়েই শেষ করে তাঁরা। তবে গোল পেতে লাগে ৮৩ মিনিট। দলকে এগিয়ে নতুন তারকা ম্যালকম। যখন মনে হচ্ছিল অ্যাওয়ে ম্যাচ থেকে তাঁদের তিন পয়েন্ট পাওয়া কার্যত সময়ের অপেক্ষা, ঠিক সেই সময় ম্যাচে ফেরে ইন্তার। ৮৭ মিনিটে ব্যবধান কমান ইক্কারডি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here