realkashmir

ওয়েবডেস্ক: আইএসএলের টার্গেটই ছিল ভারতীয় ফুটবলে আর্থিক লগ্নি বাড়িয়ে ফুটবলকে সাধারণের কাছে পৌঁছে দেওয়া। যার জন্য বিদেশি ক্লাবগুলির সঙ্গে কাজ করতে তৎপর ফ্রাঞ্চাইজিগুলি। উদাহরণ হিসাবে দু’বারের আইএসএল চ্যাম্পিয়ন কলকাতা। বিশ্বের অন্যতম সেরা ক্লাব আতলেতিকো মাদ্রিদের সঙ্গে গাঁটছড়া বেধে নিজেদের নাম বদলে আতলেতিকো ডি কলকাতা করেছিল তারা। অবশ্য এই মুহূর্তে সেই সম্পর্ক আর নেই।

তবে শোনা যাচ্ছে ফের তেমনই হতে চলেছে ভারতীয় ফুটবলে। এবার কিন্তু আইএসএল নয়। দেশের কার্যত দু নম্বর লিগ- আইলিগে। তবে মোহনবাগান, ইস্টবেঙ্গলের মতো কোনো বড়ো দল নয়। এমনটা করতে চলেছে আইলিগ দ্বিতীয় ডিভিসনে চ্যাম্পিয়ন হয়ে প্রথম ডিভিসনে উত্তীর্ণ হওয়া রিয়াল কাশ্মির এফসি।

তাদের যুব দল জার্মানির ডর্টমুন্ডে গেছিল প্রশিক্ষণের জন্য। সেই দলের অনেক ফুটবলারই প্রথম দলের খেলোয়াড়। তার ধারাবাহিকতায় তারা গাঁটছড়া বাধতে চলেছে ইউরোপের অন্যতম হেভিওয়েট বরুশিয়া ডর্টমুণ্ডের সঙ্গে। যার ফলে নতুন মরশুমের জন্য আই লিগে কাশ্মীরের দলটির নাম পরিবর্তিত হতে চলেছে। নতুন নাম হবে বরুশিয়া ডর্টমুন্ড রিয়াল কাশ্মীর।

dortmund-600
বরুশিয়া ডর্টমুন্ড

শুধু তাই নয় রীতিমতো চমকও দিতে চলেছে কাশ্মীরের ক্লাবটি। তারা নতুন আইরিশ কোচ নিযুক্ত করতে চলেছে। একই সঙ্গে অত্যাধুনিক পরিকাঠামোও গড়বে তারা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন