লিভারপুলকে হারিয়ে ১৪তম বার চ্যাম্পিয়ন লিগ জয়ী রেয়াল মাদ্রিদ

0

প্যারিস: ইংল্যান্ডের লিভারপুলকে হারিয়ে ১৪তম বারের জন্য চ্যাম্পিয়ন্স লিগ জিতে নিল স্পেনের রেয়াল মাদ্রিদ। তবে খুব সাদামাটা ফুটবল হল শনিবার রাতে। খেলার ফল রেয়ালের পক্ষে ১-০।

সারা পৃথিবীর নজর যে ম্যাচের দিকে, সেটাই কি না শুরু হল পাক্কা ৩৬ মিনিট দেরিতে! এমনিতেই আন্তর্জাতিক ফুটবল মহলে চালু কথা, ইংল্যান্ডের জাতীয় দল হোক বা ক্লাব দল, গুরুত্বপূর্ণ কোনো ম্যাচ থাকলেই উগ্র সমর্থকদের সামাল দেওয়া নিরাপত্তারক্ষীদের পক্ষে কঠিন হয়ে যায়। কিন্তু শনিবার রাতে প্যারিসের ঘটনা অন্য। শোনা যাচ্ছে, আয়োজকদের ভুলেই গোলমাল শুরু হয়। 

ফাইনাল শুরু হওয়ার আগে লিভারপুল সমর্থকরা যখন মাঠে ঢুকছিলেন, তখন গেটে চরম বিশৃঙ্খলা তৈরি হয়। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য পুলিশ কাঁদানে গ্যাসের শেল ফাটায়। প্রথমে উয়েফা ট্যুইট করে জানায়, ১৫ মিনিট দেরিতে খেলা শুরু হবে। তবে শেষপর্যন্ত ৩৬ মিনিট দেরিতে শুরু হয় ম্যাচ।

দেরিতে ম্যাচ শুরু হওয়ার জন্যই হোক বা অন্য কোনো কারণে, চেনা ছন্দে আসতে অনেকটা সময় নেয় রেয়াল। প্রায় ৪০ মিনিট পর্যন্ত লিভারপুলের গোল লক্ষ্য করে একটিও শট নিতে পারেননি কারিম বেঞ্জেমারা। প্রথমার্ধের শেষদিকে প্রথমবার গোল করার সুযোগ পায় রেয়াল। লিভারপুলের গোলকিপার আলিসন বেকার ও ডিফেন্ডার ইব্রাহিমা কোনাতের ভুলে বল পেয়ে জালে জড়িয়ে দেন বেঞ্জেমা। কিন্তু অফসাইডের নতুন নিয়মের কারণে ভিডিও অ্যাসিস্যান্ট রেফারির সাহায্য নিয়ে গোল বাতিল করে দেন রেফারি।

যদিও এতে বেশি হতাশ হতে হয়নি রেয়ালকে। কারণ গোল পাওয়ার জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ৫৯ মিনিটে ভিনিসিয়াস জুনিয়র গোল করে দেন। এই গোলটাই ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

ম্যাচে গোলের অনেক বেশি সুযোগ তৈরি করেছিল কিন্তু লিভারপুল। কিন্তু সেই সুযোগ তারা কাজে লাগাতে ব্যর্থ। ফল, চার বছর পর ফের একই প্রতিপক্ষের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হার। ম্যাচে নজর কাড়লেন রেয়ালের গোলকিপার থিবো কোর্তুয়া।

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা গোলকিপার একের পর এক দুর্ধর্ষ সেভ করে দলকে বাঁচিয়ে দিলেন। এই নিয়ে চতুর্থবার রানার্স হল লিভারপুল। হুংকার দিয়েও বদলা নেওয়া হল না লিভারপুলের তারকা মহম্মদ সালাহের।

আরও পড়তে পারেন:

কান-এ বাঙালির জয়, শৌনক সেনের তথ্যচিত্র ‘অল দ্যাট ব্রিদস’ পুরস্কার জিতল

বিশ্বের প্রথম ন্যানো ইউরিয়া প্ল্যান্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, কৃষিতে আরও এক ধাপ এগিয়ে দিল ইফকো

জুন মাসে ক’দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

জোর করেই ফাঁসানো হয়েছিল আরিয়ানকে, এমনই মনে করছে সিট

বিজেপি-র দু’জন তৃণমূলে এসেছেন, দরজা খুলে দিলে পুরো দলটাই উঠে যাবে, দাবি অভিষেকের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন