ওয়েবডেস্ক: দুরন্ত জয় রিয়ালের, পিছিয়ে পরেও পাঁচ গোল দিয়ে আপাতত লিগে চতুর্থ রোনাল্ডোরা। সেইসঙ্গে ইতিহাস রচনা করল জিদানের ছেলেরা।

রবিবার লা লিগায় রিয়াল বেতিসের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে নেমেছিল রামোস, বেঞ্জেমারা। ইতিমধ্যেই লিগ আশা তাঁদের শেষ তাই এই মুহূর্তে তাঁদের মুল লক্ষ্য হল প্রথম চারের মধ্যে থেকে শেষ করা। সেই হিসাবকে মাথায় রেখে এবং চ্যাম্পিয়ন্স লিগের ধারাবাহিকতা বজায় রাখতে জয়ের জন্য নেমেছিল জিদানে অ্যান্ড কো। শুরুতেই আসেনসিওর গোলে এগিয়ে যায় মাদ্রিদের ক্লাবটি তবে বেশিক্ষণ লিড তাঁরা ধরে রাখতে পারেনি। মান্দির গোলে সমতা ফেরায় বেতিস তবে এর কিছুক্ষণ পরই নাচোর আত্মঘাতি গোলে তাঁরা লিড পায়।

তবে দ্বিতীয়ার্ধে কিন্ত রিয়ালের খেলায় অন্য বৈচিত্র্য, রামোসে হেডে সমতা ফেরান। ২-২। এর কিছুক্ষণের মাথায় নিজের দ্বিতীয় গোল ও দলের তৃতীয় গোল করে যান সেই আসেন্সিও এবং এরই সাথে রেকর্ড গড়ে ফেলে রিয়াল মাদ্রিদ। প্রথম ক্লাব হিসাবে লা লিগার ইতিহাসে ৬০০০ গোলের মাইলস্টোন ছুঁয়ে ফেলল তাঁরা। এবং তারই সাথে ইউরোপের প্রথম পাঁচটি লিগের মধ্যে ষষ্ঠ ক্লাব হিসাবে এই কৃতিত্ব অর্জন করল রোনাল্ডোর দল। বাকি সব ক্লাব গুলোই ইংলিশ লিগের। এরপরে বেতিস ফিরে আশার চেষ্টা করলেও তা অবশ্য সম্ভব হয়নি কারণ খেলার শেষদিকে রোনাল্ডো এবং বেঞ্জেমার গোল সেই আশায় ইতি করে দেয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here