ron-barca

ওয়েবডেস্ক: লা লিগা-কে বিদায় জানিয়ে নতুন চ্যালেঞ্জ হিসাবে ইতালিয়ান সিরি এ-তে নিজের যাত্রা শুরু করবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রেয়ালে ন’বছর কাটিয়ে প্রায় সব কিছুই পেয়েছেন তিনি। তবে শুধু ট্রফি, সম্মান নয়, বড়ো দলের জার্সি গায়ে জড়ালে দায়িত্ব যে আকাশচুম্বী হয়ে যায় তা আর বলার অপেক্ষা রাখে না। যার ফলে মরশুম শেষে ট্রফি আসুক বা না আসুক চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে সম্মানের লড়াইয়ে যেন না হারতে হয়। ফলে তারকা খেলোয়াড়দের থেকে সমর্থকরা এমনটাই আশা করবেন সেটাই কাম্য।

রোনাল্ডোর ক্ষেত্রেও তাই হয়েছিল যখন তিনি রেয়ালের হয়ে অভিষেক করেন। সদ্য, সমর্থকদের একটাই চাহিদা ছিল, বার্সেলোনাকে ‘এল ক্লাসিকোতে’ হারানো এবং তাদের বিরুদ্ধে গোল। ন’বছরে রেয়ালকে তেমন চিত্র বহু বার উপহার দিয়েছেন সি আর সেভেন। স্পেন ছেড়ে ইতালিতে গেলেও সেই ধারা অব্যাহত রাখতে বদ্ধপরিকর রোনাল্ডো। তবে মাঠে নয়, মাঠের বাইরে থেকে তা করতে চান।

শোনা যাচ্ছে, জুভেন্তাস কর্তৃপক্ষের কাছে তিনি দাবি করেছেন পর্তুগাল জাতীয় দলের তাঁর সতীর্থ আন্দ্রে গোমেজকে বার্সেলোনা থেকে জুভেন্তাসে আনতে। রোনাল্ডো মনে করেন, জুভেন্তাসে যোগ দিলে গোমেজ ফের তাঁর ফর্ম ফিরে পাবেন। ভ্যালেন্সিয়ায় থাকাকালীন ভালোই নজর কেড়েছিলেন গোমেজ। অবশ্য জুভেন্তাস এই মুহূর্তে গোমেজের অফ-ফর্মের কারণে তাঁকে নিতে খুব একটা আগ্রহী নয়। তবে লোনে পাওয়া গেলে তারা রাজি, স্থায়ী চুক্তি পরের কথা।

andregomes600
আন্দ্রে গোমেজ, ছবি সৌজন্যে ডেইলি স্টার

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here