ronaldo-goatyfinal
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ওয়েবডেস্ক: বিশ্ব ফুটবলে আগামী দিনে অনেক তারকা ফুটবলারের সমাগম হবে, যাঁরা প্রতি মুহূর্তে নিজেদের ফিট রাখার জন্য আধুনিকতাকে সম্বল করবেন। কিন্তু সে তো গেল ভবিষ্যতের কথা। তবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো কোনো তারকার জন্ম  হবে কি না, তা অবশ্য বলা মুশকিল। আপনারা হয়তো ভাববেন এ আবার কেমন কথা। শুধু কি রোনাল্ডো? মেসি, নেইমাররা কি বড়ো খেলোয়াড় নয়? আপনারা যেটা ভাবছেন তা নয়। রোনাল্ডো, মেসি, নেইমারের মধ্যে কে সেরা এই যুদ্ধ শেষ হওয়ার নয়। এ বিতর্ক চলছে এবং চলবেই। তবে বাকিদের থেকে রোনাল্ডো কিন্তু একটি বিষয়ে থেকে অনেকটাই এগিয়ে। আর তা হল শারীরিক সক্ষমতা।

ন’বছর রেয়ালের সঙ্গে সম্পর্ক ছেদ করে জুভেন্তাসে যোগ দিয়েছেন সি আর সেভেন। নতুন কোনো ক্লাবে যোগ দিলে সব খেলোয়াড়কেই মেডিক্যাল চেক-আপ করানো হয়। রোনাল্ডোরও হল। মাঠের মধ্যে যেমন বিপক্ষে রীতিমতো চমকে দেন ঠিক তেমনই করলেন রোনাল্ডো। রিপোর্টে জানা যাচ্ছে, ৩৩ বছর বয়সি রোনাল্ডোর শারীরিক ফিটনেস একজন ২০ বছর বয়সির সমান। মোট বডি ফ্যাট ৭% এবং মাস্কুলার মাস ৫০%।

ronaldofinal
রোনাল্ডো

শুধু তা-ই নয়, সম্প্রতি শেষ হওয়া রাশিয়া বিশ্বকাপের এক পরিসংখ্যানে দেখা যাচ্ছে যে, টুর্নামেন্টে সব চেয়ে বেশি দৌড়োনোর স্পিড ৩৩.৯৮ কিমি/ঘন্টা। এই গতি রোনাল্ডো ছাড়া আর কার হতে পারে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here