sanjay sen

কলকাতা রিজার্ভ বেঞ্চে আর থাকতে পারলেন না। সোমবার থেকে পুরো দমে মাঠে নেমে পড়লেন সঞ্জয় সেন। আর মাঠে নেমেই কড়া হাতে হাল ধরলেন মোহন কোচ।

এত দিন রিজার্ভ বেঞ্চ থেকেই নির্দেশ দিতেন। আর সেই নির্দেশ মোতাবেক দল নিয়ে নাড়াচাড়া করতেন শংকরলাল চক্রবর্তী। কিন্তু আর নয়। এ বার নিজে মাঠে হাজির। গত দু’টো ম্যাচে বেশ ভুগিয়েছে দলের ডিফেন্স, ছ’টা গোল হজম করতে হয়েছে। তবে আইএসএল দলের কাছে দু’টো ম্যাচ হারলেও বাগান কোচ খুব একটা হতাশ নন। সঞ্জয় সেন জানেন, তাঁর দল এখনও পুরোপুরি তৈরি হয়ে উঠতে পারেনি। তবু দু’টো প্রস্তুতি ম্যাচ খেলতে চেয়েছিলেন দলের ঘাটতি কোথায় সেটা বুঝে নেওয়ার জন্য। আর সেটা বুঝে নিয়েই সোমবার থেকে শেষ ল্যাপের প্রস্তুতি শুরু করে দিলেন সঞ্জয়। এ বার সামনের দু’টো সপ্তাহে ঘাটতি পূরণের দিকে নজর দেবেন বাগান কোচ।

প্রস্তুতি ম্যাচে সঞ্জয় সেন বুঝে নিয়েছেন, ডিফেন্সে ঘাটতি ছাড়াও মাঝমাঠে আশানুরূপ খেলতে পারেননি দিয়েগো। সোমবার এই দু’টো দিকেই বেশি নজর দিলেন আইলিগ জয়ী কোচ। ডিফেন্সকে নিয়ে আলাদা করে পড়লেন। কিংশুকদের বুঝিয়ে দিলেন, কাউন্টার অ্যাটাকের সময় ঠিক কী করতে হবে। দিয়েগোর সঙ্গেও আলাদা করে কথা বললেন। বাগান কোচ বুঝে গিয়েছেন, সোনি ছাড়া আর কেউ এখনও তার সেরা জায়গায় পৌঁছোতে পারেননি।

এ দিকে আইলিগ দেরিতে শুরু হচ্ছে বলে সবাই ফেডারেশনকে কাঠগড়ায় তুললেও সঞ্জয় সেন কিন্তু অখুশি নন। কারণ তিনি এটাকে বাড়তি সুবিধা হিসাবেই দেখছেন। পরিস্থিতি যা তাতে নভেম্বরের ২২ তারিখের আগে মাঠে নামছে না মোহনবাগান। সুতরাং বাড়তি কিছুটা সময় মিলে যাচ্ছে মোহনবাগানের। সেই সময়টাকেই কাজে লাগাতে চান বাগান কোচ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here