গোড়ালি মচকে উইম্বলডনের প্রথম রাউন্ডেই বিদায় নিলেন সেরেনা উইলিয়ামস

0

খবরঅনলাইন ডেস্ক: ইউরো কাপে একের পর এক ম্যাচে যেমন অঘটন ঘটে চলেছে, তার থেকেও বড়ো অঘটন ঘটে গেল মঙ্গলবার উইম্বলডনের কোর্টে। ম্যাচ চলাকালীন গোড়ালি মচকে প্রথম রাউন্ডেই বিদায় নিলেন সেরেনা উইলিয়ামস। চোখের জলে বিদায় জানালেন সেন্টার কোর্টকে।

মঙ্গলবার প্রথম রাউন্ডে ৩৯ বছরের সেরেনার সামনে ছিলেন আলিয়াকজান্দ্রা সাসনোভিচ। প্রথম সেটের শুরুতে বেলারুশের প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করে ৩-১ গেমে এগিয়ে যান সেরেনাই। কিন্তু এর পরই হঠাৎ বাঁ পায়ের গোড়ালি বাজে ভাবে মচকে ফেলেন তিনি। চিকিৎসার জন্য কোর্ট ছেড়ে বেরিয়ে যেতে হয় তাঁকে।

Shyamsundar

ফিরে এসে দু’টি গেম হারেন। ৩-৩ অবস্থায় তিনি পড়ে যান। চেয়ার আম্পায়ার তাঁকে উঠে দাঁড়াতে সাহায্য করেন। কিন্তু ওই অবস্থায় তাঁর পক্ষে আর খেলা সম্ভব হয়নি। এ বারের টুর্নামেন্টের ষষ্ঠ বাছাই কাঁদতে কাঁদতে তাঁর প্রিয় কোর্টকে বিদায় জানান।

মার্গারেট কোর্টের রেকর্ড অধরা থাকল

এই আচমকা বিদায়ের পর এ বারও মার্গারেট কোর্টের বিশ্বরেকর্ড স্পর্শ করা হল না সেরেনা উইলিয়ামসের। সব থেকে বেশি গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ের রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়ার মার্গারেটের। ২৪ বার জিতেছেন তিনি।

বর্তমানে সেরেনার ২৩টি গ্র্যান্ড জয়ের রেকর্ড রয়েছে। আর একটি খেতাব জিতলেই ছোঁবেন মার্গারেট কোর্টের সেই বিশ্বরেকর্ড। সেরেনার ভক্তদের এখন আশা, কয়েক মাস পর যুক্তরাষ্ট্র ওপেনে এই কৃতিত্ব অর্জন করে ফেলবেন সেরেনা।

সেন্টার নিয়ে প্রশ্ন

এ বার উইম্বলডনে দ্বিতীয় দিন যেতে না যেতেই সেন্টার কোর্ট নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। সেরেনার চোট পাওয়ার কয়েক ঘণ্টা আগে রজার ফেডেরারের বিরুদ্ধে ম্যাচে চোট পান আদ্রিয়ান মানারিনো।

হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৪-৬, ৭-৬ (৭-৩), ৬-৩, ২-৬ অবস্থায় ম্যাচ ছেড়ে দেন মানারিনো। প্রথম রাউন্ডেই ফেডেরারকে পঞ্চম সেটে নিয়ে যান তিনি। শেষ পর্যন্ত খেলতে পারলে হয়তো উইম্বলডনের ইতিহাসে সব থেকে বড়ো অঘটনটা ঘটিয়েও ফেলতে পারতেন তিনি।

এমনকি সেন্টার কোর্টের ঘাস নিয়ে প্রতিবাদ করেছেন নোভাক জোকোভিচও। প্রথম রাউন্ডের ম্যাচে তাঁকে চার সেটে জিততে হয়েছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন