সাত ফুটবলার যাঁদের নতুন মরশুমে দলে নিতে চায় বার্সেলোনা

0
barca2

ওয়েবডেস্ক: চলতি মরশুমে ছন্দময় ফর্মে রয়েছে বার্সেলোনা। চলতি সপ্তাহে কাতালান ডার্বিতে জয় পেয়ে লিগ শীর্ষে ব্যবধান বাড়িয়েছে তারা। কোপা দেল রের ফাইনালেও পৌঁছে গিয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারেও রয়েছেন মেসিরা। কিন্তু এখন থেকেই আগামী মরশুমের টার্গেট তৈরিতে ব্যস্থ তারা।

দেখে নিন তেমনই ৭ ফুটবলারের নাম যাঁদের নতুন মরশুমে দলে নিতে পারে বার্সেলোনা-

১। মাত্থিস ডি লিখৎ

আয়াখসের অধিনায়ক এবং নেদারল্যান্ডসের আগামীদিনের ভবিষ্যৎ বলা হচ্ছে তাঁকে। রেয়ালের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে দলের অধিনায়ক এবং ডিফেন্সের দায়িত্ব নিয়ে বেশ নজর কেড়েছিলেন। আগামীদিনের জন্য এখন থেকেই ডিফেন্সে নজর দিতে চায় বার্সা। তাঁর বেস প্রাইজ ২কোটি পাউন্ড থেকে ৬ কোটি পাউন্ড।

de-ligh

২। উইলিয়ান

চেলসির অন্যতম নির্ভরযোগ্য ফুটবলার এই ব্রাজিলিয়ান। চলতি মরশুমে তেমন ভাবে তাঁকে পাওয়া যাচ্ছে না। তাঁকে নতুন মরশুমে ছেড়ে দিতে পারে লন্ডনের ক্লাবটি। উইলিয়ানকে দলে নিয়ে মাঝমাঠকে আক্রমণাত্মক করতে চায় বার্সেলোনা।

willian

৩। লুকা জোভিচ

এই মুহূর্তে বিশ্বের অন্যতম তরুণ স্ট্রাইকার সার্বিয়ার জোভিচ। বর্তমানে জার্মানির আইনট্রাখৎ ফ্রাঙ্কফুর্টে লোনে খেলছন বেনফিকা থেকে। ২৪ ম্যাচে ১৫ গোল এবং ছয়টি অ্যাসিস্ট রয়েছে। তাঁর বর্তমান  মার্কেট ভ্যালু ৫ কোটি পাউন্ড। আপফ্রন্টে বর্ষীয়ান সুয়ারেজের পরবর্তী হিসাবে তাঁকে ভাবতে পারে বার্সা।

jovic

৪। আলবার্তো মোরেনো

লিভারপুলের প্রথম দলের নির্ভরযোগ্য ফুটবলার। প্রিয় পজিশন লেফট ব্যাক। চলতি মরশুম শেষেই লিভারপুলের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে তাঁর। ইউরোপের সংবাদ মাধ্যমে খবর অনুযায়ী, বার্সার সঙ্গে দু’বছরের চুক্তি করতে পারেন তিনি।

moreno

৫। অ্যালান

নাপোলির প্রথম দলের নির্ভরযোগ্য ফুটবলার এই ব্রাজিলিয়ান। ২৮ বছর বয়সি কেরিয়ারের সেরা ফর্মে রয়েছেন। বেস প্রাইজ প্রায় ৬ কোটি পাউন্ডের কাছাকাছি। প্রকৃত মাঝমাঠের ফুটবলার। রাকিতিচের পরিবর্ত হিসাবে তাঁকে ভাবছে বার্সা। চলতি মরশুমে তেমন ফর্মে নেই ক্রোয়েশিয়ার বিশ্বকাপার রাকিতিচ।

allan

৬। কালিদিউ কুলিবালি

চলতি মরশুমে বার্সার রক্ষণটা তেমনটা স্বচ্ছন্দ নয়। ফলে সেই জায়গায় নতুন মরশুমের জন্য তারা টার্গেট করতে পারেন সেনেগালের ডিফেন্ডার কুলিবালিকে। এই মুহূর্তে ইতালির নাপোলির অন্যতম প্রধান ভরসা। তবে তাঁর বেস প্রাইজ প্রায় সাত কোটি পাউন্ডের কাছাকাছি।

kalidou

৭। ইস্কো

রেয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর বেশ নজর কেড়েছিলেন। কিন্তু জিদান কোচের দায়িত্ব ছাড়ার পর তেমন ছন্দে পাওয়া যায়নি। দলে অনিয়মিত। ধারাবাহিকতার অভাব। প্রথম দলে তেমন সুযোগ পাননি। তবে বার্সাতে যোগ দিতে পারেন যদি প্রথম দলে খেলার নিয়মিত সুযোগ থাকে।

isco

 

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন