কলকাতা: মোহনবাগানের অনুশীলন দেখে ডার্বির উত্তাপ টের পাওয়ার উপায় নেই। অন্যন্য দিনের মতোই স্বাভাবিক অনুশীলন। তবে তার মধ্যেই চলছে ডার্বির জন্য বিশেষ প্রস্তুতি। বিশেষত ডিফেন্স। বক্সের মধ্যে ফাউল না করা, কর্নার না দেওয়ার ব্যাপারে অত্যন্ত সতর্ক কোচ-ফুটবলাররা। কারণ সেটপিস মুভমেন্টে দলকে প্রস্তুত করানোর ব্যাপারে খালিদের দক্ষতা জানেন সবাই। লালহলুদের মাঝমাঠেক ছন্দ নষ্ট করার ব্যাপারেও চলছে আলাদা প্রস্তুতি। এ সবের মধ্যেই সমর্থকদের স্বস্তি দিয়ে এদিন ফের অনুশীলন করলেন ইয়ুটা কিনোয়াকি। তিনি যে ডার্বিতে খেলবেন, তা প্রায় নিশ্চিত।

আরও পড়ুন: ডার্বি: গোলরক্ষক ও রক্ষণ নিয়ে অনিশ্চয়তায় নিজেই চাপ বাড়িয়ে ফেলছেন খালিদ

অনুশীলনের মধ্যেই আলাদা করে বৈঠক করলেন সনি, ক্রোমা ও ডিকা। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে গোল পেতে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবলেই ভরসা রাখতে চাইছেন তিন বিদেশি। গিতেই পরাস্ত করতে চাইছেন লালহলুদ ডিফেন্সকে।

অনুশীলনের পর সাংবাদিকদের মুখোমুখি হলে কিংসলে ও শিলটন পাল। কিংসলে বললেন, আগের দিন ডিফেন্স কিছু ভুল করেছে বলে যে রোজ ভুল হবে, এমন ভাবার কোনো কারণ নেই। ডার্বির জন্য মানসিক ভাবে প্রস্তুত তিনি। অন্যদিকে শিলটন বলছেন, সব ডার্বিই স্পেশাল কিন্তু এবারের ডার্বি কিছুটা আলাদা। কারণ দুটো দলই ঠিক মতো প্রস্তুত হওয়ার আগেই ডার্বি এসে পড়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here