Connect with us

ফুটবল

আশা করি এটিকে মোহনবাগান কলকাতা ডার্বি জিতবে: সৌরভ গঙ্গোপাধ্যায়

Published

on

খবরঅনলাইন ডেস্ক: আইএসএলের (ISL) সপ্তম সংস্করণের প্রথম ম্যাচেই শুক্রবার নামছে এটিকে মোহনবাগান। তবে সৌরভ গঙ্গোপাধ্যায় ইতিমধ্যেই পাখির চোখ করে রেখেছেন আগামী ২৭ নভেম্বরের কলকাতা ডার্বিকে। সৌরভের আশা ওই দিন ইস্টবেঙ্গলকে হারাবে তাঁর দল।

সৌরভ মনে করেন যে আন্তোনিও লোপেজ আবাসের নেতৃত্বে এটিকে মোহনবাগানের এ বার দুর্দান্ত দল তৈরি হয়েছে।

কলকাতা ডার্বি প্রসঙ্গে সৌরভ বলেন, “মোহনবাগান আর ইস্টবেঙ্গল আইএসএলে ঢুকেছে, এর থেকে ভালো ব্যাপার আর কিছু হতে পারে না। এই দুই দলের এত সমর্থক। সল্টলেক স্টেডিয়ামে কানায় কানায় ভরতি দর্শকের উপস্থিতিতে এই ম্যাচ আলাদা মাত্রা যোগ করবে।”

Loading videos...

তবে কোভিডের আবহে এই পরিস্থিতি যে এ বার তৈরি হবে না তা-ও বলেন সৌরভ। সেই সঙ্গে আশা প্রকাশ করেন যে পরের মরশুম থেকেই দর্শকরা মাঠে ফিরতে পারবেন।

সৌরভ আরও যোগ করেন, “আমাদের মরশুম দুর্দান্ত যাবে সেই আশা করছি। আমি আমাদের কোচের খুব ভক্ত। ওঁর নেতৃত্বে আমরা দু’ বার আইএসএল ট্রফি জিতেছি। আমি আশা করছি এ বারও আমরা চ্যাম্পিয়ন হব। তবে তার আগে কলকাতা ডার্বি জিতব, সেই আশা করছি।”

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

মোহনবাগান সব সময়ে আমার হৃদয়ে থাকবে: কিবু বিকুনা

ফুটবল

মরশুমের প্রথম জয় বেঙ্গালুরুর, প্রথম হার চেন্নাইয়ের

৩টি খেলে বেঙ্গালুরুর সংগ্রহে আপাতত ৫ পয়েন্ট, সমসংখ্যক খেলায় চেন্নাইয়ের সংগ্রহ ৪ পয়েন্ট।

Published

on

এ দিনের জয়ের নায়ক সুনীল ছেত্রী। ছবি আইএসএল টুইটার থেকে নেওয়া।

বেঙ্গালুরু এফসি ১ (সুনীল ছেত্রী) চেন্নাইয়িন এফসি ০

খবরঅনলাইন ডেস্ক: প্রথম দু’টি ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ করার পরে এ বারের আইএসএল-এর (ISL 2020-21) জয় পেল বেঙ্গালুরু এফসি (Bengaluru FC)। এই মরশুমে প্রথম হার স্বীকার করল চেন্নাইয়িন এফসি (Chennaiyin FC)।   

শুক্রবার গোয়ার ব্যাম্বোলিমে জিএমসি স্টেডিয়ামে আয়োজিত খেলায় চেন্নাইকে ১-০ গোলে হারাল বেঙ্গালুরু। এ দিনের জয়ের নায়ক বেঙ্গালুরুর অধিনায়ক সুনীল ছেত্রী। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে জয়ের মুখ দেখালেন তিনি।

Loading videos...

গোড়ার দিকে ম্যাচ সমানে সমানে চলে। কোনো পক্ষই গোলের তেমন সুযোগ সৃষ্টি করতে পারেনি। ৩০ মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় বেঙ্গালুরু। চেন্নাইয়ের পেনাল্টি বক্সের ধারে একেবারে অরক্ষিত অবস্থায় ছিলেন রাহুল ভেকে। ছুটে এসে বক্সে ঢুকে যে হেডটি তিনি করেন দূরের পোস্টের গা ঘেঁসে বেরিয়ে যায়।

প্রথমার্ধে বলের দখল বেশি ছিল বেঙ্গালুরুর। ৫৫ মিনিটে পেনাল্টি পায় তারা। চেন্নাইয়ের বক্সে এডুইনের বাড়ানো পায়ে পড়ে যান বেঙ্গালুরুর ক্লাইটন। পেনাল্টি থেকে গোল করতে কোনো ভুলচুক করেননি বর্ষীয়ান খেলোয়াড় সুনীল ছেত্রী।

গোল হজম করে খোলস ছেড়ে বেরোয় চেন্নাই। খেলা শেষের দিকে তাদের আক্রমণ বার বার আছড়ে পড়ে বেঙ্গালুরুর ওপর। কিন্তু কাজের কাজ হল না।

৩টি খেলে বেঙ্গালুরুর সংগ্রহে আপাতত ৫ পয়েন্ট, সমসংখ্যক খেলায় চেন্নাইয়ের সংগ্রহ ৪ পয়েন্ট।

খবরঅনলাইনে আরও পড়ুন

জয়ের হ্যাটট্রিকের পরেও দুশ্চিন্তায় এটিকে মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ আবাস     

Continue Reading

ফুটবল

জয়ের হ্যাটট্রিকের পরেও দুশ্চিন্তায় এটিকে মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ আবাস

কত দিনে এদু, উইলিয়ামসরা মাঠে ফিরবেন, তা বুঝতে পারছেন না আবাস।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: অতিরিক্ত সময়ের শেষ মিনিটের গোলে বৃহস্পতিবার নাটকীয় জয় পেয়েছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। আইএসএলে জয়ের হ্যাটট্রিক করে এই মুহূর্তে লিগশীর্ষে সবুজমেরুন। কিন্তু দলের কোচ আন্তোনিও লোপেজ আবাস (Antonio Lopez Habas) এখনও দুশ্চিন্তায়।

আবাসের মূল দুশ্চিন্তার জায়গা, দলের নির্ভরযোগ্য খেলোয়াড়দের চোট। মাইকেল সুসাইরাজ প্রথম ম্যাচেই চোট পেয়ে কার্যত লিগের বাইরে চলে গিয়েছেন। চোট রয়েছে এদু গার্সিয়ারও। এ বার ডেভিড উইলিয়ামসও চোট পেয়েছেন বলে জানিয়ে দিলেন কোচ।

কত দিনে এদু, উইলিয়ামসরা মাঠে ফিরবেন, তা বুঝতে পারছেন না আবাস। তাই আনন্দের চেয়ে তাঁর কপালে দুশ্চিন্তার ভাঁজই বেশি দেখা গেল।

Loading videos...

বৃহস্পতিবার উইলিয়ামস কেন খেলেননি, সেই প্রশ্নের উত্তরে আবাস বলেন, “এদু গার্সিয়া, সুসাইরাজের মতো ডেভিড উইলিয়ামসেরও চোট হয়েছে। তাই ওদের খেলানো যাচ্ছে না। এদু আর উইলিয়ামস খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড় আমাদের। আশা করি ওরা তাড়াতাড়ি মাঠে ফিরতে পারবে।”

এত চোটআঘাত সত্ত্বেও দল যে জিতেছে, এতেই খুশি আবাস। তবে তাঁদের আরও উন্নতি করতে হবে বলে সাফ জানিয়ে দেন স্প্যানিশ কোচ।

ম্যাচের প্রসঙ্গে আবাস বলেন, “আজ আমাদের দল সেরা পারফরম্যান্স দিতে পারেনি। প্রতি ম্যাচে একটা দল অবশ্য সমান ভালো খেলতে পারে না। তা সত্ত্বেও যে আমরা এক গোলে জিততে পেরেছি ম্যাচটা, এটাই ভালো।”

মনবীর সিংকে আগের দুই ম্যাচে পরিবর্ত হিসেবে নামিয়েছিলেন আবাস। এই ম্যাচে তাঁকে প্রথম এগারোয় নামানোর কারণ এএফসি কাপের ভাবনা কি না, জিজ্ঞাসা করায় কোচ বলেন, “মনবীর ভালো ফুটবলার, ওর মধ্যে সম্ভাবনা দেখতে পেয়েছি। তাই ওকে দিয়ে আজ শুরু করিয়েছিলাম। এর মধ্যে কোনো দূরপাল্লার পরিকল্পনা নেই। এখন আইএসএল ছাড়া কিছুই ভাবছি না আমরা।”

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

রাখে কৃষ্ণ মারে কে! শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় এটিকে মোহনবাগানের

Continue Reading

ফুটবল

রাখে কৃষ্ণ মারে কে! শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় এটিকে মোহনবাগানের

Published

on

এটিকে মোহনবাগান ১ (রয় কৃষ্ণ) ওড়িশা ০

খবরঅনলাইন ডেস্ক: ফুটবলেও কত রকম নাটক অপেক্ষা করে থাকে বৃহস্পতিবারের ম্যাচটা না দেখলে বিশ্বাস করা যায় না। শেষ মুহূর্তের গোলে পুরো ভাগ্য ঘুরে গেল এটিকে মোহনবাগানের। এক পয়েন্টের বদলে আবাসের দল ছাঁকা তিনটে পয়েন্ট নিয়ে চলে এল। তবে এই ম্যাচে রেফারিং নিয়ে বড়ো রকমের প্রশ্নচিহ্ন তৈরি হল। নিশ্চিত পেনাল্টি পায়নি মোহনবাগান।

গত দু’টো ম্যাচের পারফরম্যান্সের বিচারে এটা বলা যেতেই পারে যে এই ম্যাচে সম্পূর্ণ বিপরীতধর্মী দু’টো দল মুখোমুখি হয়েছিল। ধারে এবং ভারে ওড়িশার থেকে কয়েক যোজন এগিয়ে এটিকে মোহনবাগান। ফলে এই ম্যাচটা একতরফা ভাবে জেতা উচিত ছিল সবুজ মেরুনের।

Loading videos...

ঠিক সেই রকম দাপটের সঙ্গেই কিন্তু বাগান শুরু করেছিল। প্রথম দু’ মিনিটের মধ্যেই দু’টো সুযোগ পেয়ে যান রয় কৃষ্ণ। বল দখলের লড়াইয়েও ওড়িশাকে শুরু থেকে কোনো সুযোগই দেয়নি বাগান। প্রথম কয়েক মিনিটে মাঝমাঠ থেকে দুর্দান্ত খেলছিলেন ম্যাকহাগ।

সপ্তম মিনিটে ওড়িশার বক্সের ঠিক বাইরে ফ্রি-কিক পেয়ে যান বাগান। কৃষ্ণকে ফাউল করে হলুদ কার্ড দেখেন ওড়িশার শুভম ষড়ঙ্গী। তবে ফ্রি-কিকটা নিতে ব্যর্থ হন খাবি। ঠিক পরের মিনিটে ওড়িশার মার্সেলিনহোকে ফাউল করে কার্ড দেখেন মোহনবাগানের তিরি।

ম্যাচের প্রথম ২৫ মিনিট মূলত মাঝমাঠেই খেলা হচ্ছিল। সে ভাবে কোনো দলই আক্রমণের দিকে এগোয়নি। তবে ২৪ মিনিটে মোক্ষম একটি সুযোগ এসেছিল কৃষ্ণর জন্য। কিন্তু গোল আসেনি।

আন্তোনিও লোপেজ আবাস তাঁর দলকে মূলত কাউন্টার অ্যাটাকের ওপরে খেলাতে পছন্দ করেন। এ দিন কিন্তু ওড়িশাও সেই কাউন্টার অ্যাটাকের ওপরেই খেলছিল। তাই ৩০ মিনিটের পর থেকে বার কয়েক মোহনবাগানের বক্সে বিপজ্জনক ভাবে ঢুকে গিয়েছিল ওড়িশা। বেশ কয়েকটি কর্নারও আদায় করে নেয় তারা।

মোহনবাগানকে এই মুহূর্তে কিছুটা ছন্নছাড়া মনে হচ্ছিল। টিভি ধারাভাষ্যকাররা বলছিলেন, ডার্বির ঠিক পরের ম্যাচে ডার্বি জয়ের একটা রেশ থেকে যায়। এর ফলে অতীতেও এমন ছন্নছাড়া ব্যাপার দেখে গিয়েছে ডার্বিজয়ীদের মধ্যে।

বিরতির পাঁচ মিনিট আগে একটা ফ্রি কিক পেয়ে যায় বাগান। তবে তাতেও কোনো লাভ কিছুই হয়নি। ৪৩ মিনিটে একটি কর্নার আসে সবুজমেরুনের ভাগ্যে। না গোলের ভাগ্য খোলেনি বাগানের জন্য। বিরতিতে গোলশূন্যই থাকে খেলা।

বিরতির পরে খেলা শুরু হওয়ার কিছু পরেই একটি বিতর্কিত মুহূর্ত আসে। রিপ্লেতে পরিষ্কার দেখা গিয়েছিল যে বক্সের ভেতরে প্রবীর দাসকে ফাউল করে ওড়িশার হেন্ড্রি অ্যান্টনে। কিন্তু সেটাকে পেনাল্টি না দিয়ে বক্সের ঠিক বাইরে থেকে ফ্রি কিক দেন রেফারি। স্বাভাবিক ভাবেই এখান থেকে গোল আসেনি বাগান শিবিরে।

কিছুক্ষণের মধ্যে ফের বিতর্কিত সিদ্ধান্ত রেফারির। ওড়িশা সেম সাইড গোল করে ফেললেও এটিকে মোহনবাগানকে গোল উপহার দেননি রেফারি। যুক্তি ছিল, বক্সের ঠিক বাইরে হ্যান্ডবল করে ফেলেছেন সবুজ মেরুনের মনবীর। তবে এ ক্ষেত্রেও রিপ্লেতে দেখা যায় যে মনবীরের হাতে নয়, বলটা পিঠে লেগেছিল।

দ্বিতীয়ার্ধে সবুজমেরুনকে অনেক পরিবর্তিত লেগেছে। বার বার আক্রমণ শানাচ্ছিল তারা। ওড়িশা ডিফেন্স অনেক ছন্নছাড়া হয়ে গিয়েছিল।

৬৫তম মিনিটে ফ্রি কিক পায় ওড়িশা। তবে মার্সেলিনহো সজোরে মারেন দেওয়ালে। এর পর দু’টি পরিবর্তন করেন আন্তোনিও আবাস। জয়েশ রানে এবং মনবীরকে তুলে নিয়ে ব্র্যাড ইনম্যান এবং গ্ল্যান মার্টিন্সকে নামান আবাস। ইনম্যান নামতে কিন্তু মোহনবাগানের হাবভাবে একটু ইতিবাচক পরিবর্তন আসে।

৮০ মিনিটের পর থেকে ম্যাচের মুডে আচমকা পরিবর্তন হয়ে যায়। আক্রমণ- প্রতি আক্রমণে হঠাৎ করে জমে ওঠে খেলা। সব থেকে বেশি সুযোগ মোহনবাগান পেলেও পিছিয়ে ছিল না ওড়িশাও। কাউন্টার অ্যাটাকে গিয়ে তারাও বার বার বাগান শিবিরে বিপদ ডেকে আনছিল।

তবে ম্যাচটা গোলশূন্য ড্রয়ের দিকেই এগোচ্ছিল। কিন্তু ৯৫তম মিনিটে সম্পূর্ণ বদলে যায় পরিস্থিতি। ম্যাচের শেষ মুহূর্তে একটা ফ্রি কিক পায় বাগান শিবির। দুর্দান্ত একটি কিক নেন সন্দেশ ঝিঙ্গান। বল বাড়ান রয় কৃষ্ণর কাছে। হেড থেকে বলটা ওড়িশার জালে জড়িয়ে দিতে কোনো সমস্যাই হয়নি কৃষ্ণর।

শেষ মুহূর্তের এই গোলে এটিকে মোহনবাগান তিন পয়েন্ট তো সংগ্রহ করলই। কিন্তু তার থেকেও বেশি লাভবান হল মনোবলের দিক থেকে। এই চাঙ্গা হয়ে যাওয়া মনোবলের ফলে আগামী ম্যাচগুলোয় তারা যে আরও ভয়ংকর হয়ে উঠবে, তা আন্দাজ করাই যায়।

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল8 hours ago

মরশুমের প্রথম জয় বেঙ্গালুরুর, প্রথম হার চেন্নাইয়ের

রাজ্য10 hours ago

দুয়ারে সরকার: চার দিনেই ৭৫৮টি ক্যাম্পে ১৪ লক্ষ উপস্থিতি

রাজ্য10 hours ago

কলকাতায় সক্রিয় রোগী ৬ হাজারের নীচে, রাজ্যে নতুন সংক্রমণে ব্যাপক পতন

Vijay Mallya
বিদেশ10 hours ago

ফ্রান্সে বিজয় মাল্যের ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

দেশ11 hours ago

হায়দরাবাদে উত্থান বিজেপির, ইস্তফা প্রদেশ কংগ্রেস সভাপতির!

দেশ12 hours ago

হায়দরাবাদ পুরসভার ক্ষমতা দখল থেকে দূরে থাকলেও বড়োসড়ো সাফল্য বিজেপির!

দঃ ২৪ পরগনা12 hours ago

সুন্দরবনের মৎস্যজীবীদের বিকল্প কাজ-সহ একাধিক দাবিতে চিতুরি বন দফতরে ডেপুটেশন

দেশ13 hours ago

মঙ্গলবার ভারত বন্‌ধের ডাক দিলেন আন্দোলনরত কৃষকরা

কেনাকাটা

কেনাকাটা21 hours ago

পোর্টেবল গিজারের ওপর বিশেষ ছাড় বেশ কয়েকটি মডেলে

খবর অনলাইন ডেস্ক: শীতকাল মানেই কনকনে ঠান্ডায় উষ্ণ জলের প্রয়োজন। সেই গরম জলের প্রয়োজন মেটাতে পারে গিজার। অ্যামাজনে কয়েক ধরনের...

কেনাকাটা4 days ago

ব্র্যান্ডেড কোম্পানির ইমারশন রডে ২ বছর পর্যন্ত ওয়ার‍্যান্টি পাওয়া যাচ্ছে

খবর অনলাইন ডেস্ক: শীতকালে গরম জলে স্নান করার মজাই আলাদা। জল গরম করার জন্য কি ওয়াটার হিটার খুঁজছেন? কিনতে পারেন...

কেনাকাটা1 week ago

৫০০ টাকার মধ্যে অত্যাধুনিক হেডফোন

খবর অনলাইন ডেস্ক: হেডফোন খারাপ হয়ে গেছে? সস্তায় নতুন ধরনের হেডফোন খুঁজছেন? হেডফোনের কয়েকটি অত্যাধুনিক কালেকশন রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা1 week ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা1 week ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা2 weeks ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা4 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা1 month ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

নজরে