barcalogo2final

ওয়েবডেস্ক: বিশ্বকাপের মরশুমে ক্লাব ফুটবলে অনেক অবিশ্বাস্য দলবদল চোখে পরে। বিশ্বকাপকে পাখির চোখ করে খেলোয়াড়রা ক্লাব ফুটবলে নিজেকে প্রতিষ্ঠিত করবার চেষ্টা বরাবরই করে এসেছেন। এবং যদি বিশ্বকাপ জয় করেন তাহলে তো আর কোনো কথাই নেই। তবে বিশ্বকাপ জিতেও দলে স্থায়ী জায়গা না পাওয়া এমন হয়তো সহজে দেখা যায়না। কিন্তু এবার হয়তো তা দেখতে চলেছে ফুটবলপ্রেমীরা।

২০১৮ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স। দেশকে দ্বিতীয়বার বিশ্ব চ্যাম্পিয়ন করবার পিছনে সারা টুর্নামেন্ট জুড়েই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন উসমান ডেম্বেলে। তবে এবার নাকি তিনি দল ছাড়তে চান। ২১ বছরের এই তারকা উইঙ্গার বার্সেলোনাতে যোগ দেওয়ার পর অবশ্য তেমন নজর কাড়তে পারেননি। যার কারণ চোট। শুধু তাই নয়, বার্সা কোচ ভালভারদের সঙ্গে ডেম্বেলের সম্পর্কে একটা দূরত্বও তৈরি হয়েছে। কারণ চোট সারিয়ে ওঠার সময় শৃঙ্খলা অমান্য করা। ফলে একে অপরের মুখ দেখতেও রাজি নন তাঁরা। একইসঙ্গে কাতালান চ্যাম্পিয়নরা দলে নিয়েছে ব্রাজিলের ভবিষ্যৎ তারকা ম্যালকমকে। ফলে দলের এখন প্রথম পছন্দ এই ব্রাজিলিয়ানই।

dembele600
উসমান ডেম্বেলে, ছবি সৌজন্যে ডেইলি পোস্ট নাইজেরিয়া

বরুসিয়া ডর্ট্মুমুন্ড থেকে তাঁকে ১০.৫ কোটি পাউন্ডে দলে এনেছিল বার্সা। তবে তাঁকে ১৫ কোটি পাউন্ডে বিক্রি করে লাভের মুখ দেখতে বদ্ধপরিকর কাতালানরা। শোনা যাচ্ছে, তাঁকে দকে নিতে উঠে পরে লেগেছে ইংলিশ ক্লাব আর্সেনাল। নতুন আর্সেনাল কোচ উনাই এমরি তরুণ উইঙ্গার হিসাবে ডেম্বেলেকে টার্গেট করেছেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here