football

ওয়েবডেস্ক: বহু সাধারণ মানুষের কাছে বিমানে যাত্রা সহজ নয়। অনেকেই বিমানে যাতায়াত করতে ভয় পান। যার কারণ অ্যাভিওফোবিয়া বা উড়তে ভয় পাওয়া। ফুটবলেও এমন নজির কম নেই। এমন অনেক ফুটবলার আছেন যাঁদের এই ভয় রয়েছে। খেলোয়াড় জীবনে যা তারা ভালো মতনই টের পেয়েছেন।

আরও পড়ুন: বিশ্বকাপে ভারতীয় টিমের আবেদন: চাই স্ত্রী-সঙ্গ, ট্রেনের রিজার্ভ কামরা এবং কিছু কলা!

দেখে নিন তেমনই ৩ খেলোয়াড়কে যাঁরা উড়তে ভয় পান:

১। পল মারসন

ইংলিশ ফুটবলে অন্যতম চর্চিত খেলোয়াড় ছিলেন নিজের সময়ে। ৬০০-র ওপর ম্যাচ খেলেছেন সঙ্গে ১২৬ গোল। আর্সেনাল জার্সিতে নিজের সেরা সময় কাটিয়েছেন। তাঁর নেশার প্রতি আসক্তির কথা সবারই জানা। কিন্তু অনেকেরই কাছে অজানা তাঁর উড়তে ভয় পাওয়া। তিনি উড়ে যাতায়াত করতে এতোটাই ভয় পেতেন যে পেশাদার ফুটবলার থাকাকালীন বিশেষত অ্যাওয়ে ম্যাচগুলিতে বিমানের জায়গায় ট্রেনেই যাত্রা করতেন।

merson

২। পাওলো গুরেরো

পেরুর ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ২০১১ এবং ২০১৫ কোপা আমেরিকাতে সোনার বুট পেয়েছিলেন। এ ছাড়া ইউরোপে বায়ার্ন, হ্যামবুর্গে খেলছেন। তবে সেই গুরেরোও ভয় পান বিমানে যাতায়াত করতে। জার্মান ফুটবল পাবলিকেশন কিকারকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, “আমি উড়তে ভয় পাই। একইসঙ্গে এটাও মনে হয় বিমানে থাকাকালীন আমার পেটে কিছু হবে”।

guerrero

৩। ডেনিস বার্গক্যাম্প

সর্বকালের অন্যতম তারকা ফুটবলার প্রাক্তন এই ডাচ ফুটবলার। তবে অনেকেই জানেন না উড়তে ভয় পান তিনি। উড়তে এতোটাই ভয় পেতেন আর্সেনাল হয়ে ইউরোপিয়ান ম্যাচ এবং নেদারল্যান্ডস হয়ে বিশ্বকাপের ম্যাচ মিসও করে ফেলেছিলেন। ইংলিশ পাবলিকেশন ইন্ডিপেন্ডেন্টকে তিনি জানান, “আমি উড়তে পারি না। আমি জমে যাই। যার জন্য ভয় পাই। এটা আমার অসুবিধা এবং আমাকে এটা নিয়েই থাকতে হবে”।

bergkamp

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here