ওয়েবডেস্ক: চলতি মরশুমে রীতিমতো ছন্দে বার্সেলোনা। লা লিগার লড়াইয়ে বাকিদের চেয়ে অনেকটাই এগিয়ে তারা। তারা পৌঁছেছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে। কোপা ডেল রে খেতাব থেকে মাত্র এক কদম দূরে রয়েছে তারা। দলের পরিবেশ রীতিমতো ছন্দময়। কিন্তু একইসঙ্গে আগামী মরশুমের জন্য নিজেদের তৈরিতে নেমে পরেছে তারা। তালিকায় অনেক নামই রয়েছে।

দেখে নিন তেমনই ৩ ফুটবলারের বিষয়ে, বিশেষজ্ঞদের মতে যাঁদের বার্সেলোনার নেওয়া উচিত।

১। লুকা জোভিচ

এই মুহূর্তে কেরিয়ারের গোধূলি লগ্নে বার্সা ফুটবলার লুইস সুয়ারেজ। তাঁর পরিবর্ত এখন থেকেই ভাবছে ক্লাব। আর সেই লক্ষ্যে বার্সার পছন্দ আইনট্রাখৎ ফ্রাঙ্কফুর্টের ফুটবলার লুকা জোভিচ। সার্বিয়ার এই ফুটবলার চলতি ইউরোপা লিগে করেছেন সাতটি গোল। ঘরোয়া লিগে গোলসংখ্যা ১৫। তাঁর বয়সও মাত্র ২১।

jovic

২। মাথিস ডি লিখৎ

ইতিমধ্যেই আগামী মরশুমের জন্য আয়াখস থেকে ফ্রেঙ্কি ডি জংকে ঘরে তুলে নিয়েছে বার্সেলোনা। এবার তাদের রেডারে আয়াখসের আরেক তরুণ ফুটবলার মাথিস ডি লিখৎ। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখ ও রেয়াল মাদ্রিদের বিরুদ্ধে দুর্দান্ত পারফরমেন্স করেছিলেন ১৯ বছর বয়সি এই তরুণ ফুটবলার। তাঁর পাস সাকসেসও দেখার মতো। ৯০.১%। যেখানে বার্সার অভিজ্ঞ ফুটবলার জেরার্ড পিকের রয়েছে ৯১.১% এবং স্যামুয়েল উমতিতির আছে ৯৩%।

de-ligh

৩। ফাঁরলাঁদ মেন্ডি

মারকার রিপোর্ট অনুযায়ী লেফট ব্যাক পজেশনে জর্দি অ্যালবার পরবর্তী হিসাবে মেন্ডিকে চাইছে বার্সা। আক্রমনভাগ, ডিফেন্স সব জায়গাতেই পারদর্শী তিনি। মাত্র ২৩ বছর বয়সি এই ফরাসি ফুটবলার ফ্রান্সের লিঁও দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। প্রতি ম্যাচ অনুযায়ী ১.৪টি ড্রিবল করেছেন তিনি। তাঁর বিপক্ষে ফাউল হয়েছে ১.৫।

mendy

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here