Connect with us

ফুটবল

প্রথম বিদেশি হিসেবে আইএসএলে অনন্য রেকর্ড করলেন সবুজ মেরুনের তিরি

Published

on

খবরঅনলাইন ডেস্ক: তাঁর পুরো নাম খোসে লুইস এসপিনোসা আরোয়ো হলেও ফুটবলমহল তাঁকে চেনে তিরি নামে। সেই তিরিই প্রথম বিদেশি হিসেবে আইএসএলে ময়দানে অনন্য একটি রেকর্ড করে ফেললেন শুক্রবার।

আপাতত তিরিই একমাত্র বিদেশি ফুটবলার যিনি আইএসএল-এ ৬টি মরশুমেই খেলার নজির গড়লেন। ২০১৪ সালে, অর্থাৎ আইএসএলের প্রথম মরশুমে তিরি ছিলেন না। কিন্তু তার পরের বছরই এটিকেতে যোগ দেন এই স্প্যানিশ ডিফেন্ডার। এটিকের নাম তখন ছিল আতলেতিকো দে কলকাতা।

প্রথম দু’টি মরশুম তিনি এটিকের হয়ে নামেন। এর পর পড়শি রাজ্যের জামশেদপুরে পাড়ি জমান তিনি। ষষ্ঠ মরশুমে আবার তিরি ফিরে এসেছেন তাঁর প্রথম আইএসএল ক্লাবে। তবে দলের নাম এ বার বদলে গিয়েছে।

Loading videos...

২০১৫ সালে কলকতার হয়ে ১৩টি ম্যাচ খেলেন তিনি। পরের মরশুমে এটিকের হয়ে মাঠে নামেন ১১টি ম্যাচে। জামশেদপুরের হয়ে তিনটি মরশুমে মোট ৪৮টি ম্যাচ খেলেন তিরি। ৩টি গোলও করেন এই তারকা ডিফেন্ডার।

আপাতত এক বছরের চুক্তিতে তিরিকে সই করিয়েছে এটিকে মোহনবাগান। চুক্তির পরে ক্লাবের সোশ্যাল মিডিয়ার বিজ্ঞপ্তিতে তিরি জানিয়েছিলেন, “এমন একটা ক্লাব ও শহর, যেখানে আমার দারুণ স্মৃতি রয়েছে, সেখানে ফিরতে পেরে আমি ভীষণ খুশি। আমি আগেও এই ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন হয়েছি এবং আবার চ্যাম্পিয়ন হতে চাই।”

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

জিতলেও দলের পারফর্মান্সে খুশি নন আন্তোনিও লোপেজ আবাস

ফুটবল

ফকল্যান্ড যুদ্ধে হারের প্রতিশোধ নিল ‘ঈশ্বরের হাত’

ফুটবলের সব থেকে বর্ণময় চরিত্র চলে গেলেন।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: চার বছর আগেই দুই দেশের মধ্যে ফকল্যান্ডের যুদ্ধ সংঘটিত হয়। দক্ষিণ অতলান্তিক মহাসাগরে ফক‌ল্যান্ড দ্বীপপুঞ্জ নিয়ন্ত্রণ করবে কে, সেই নিয়েই এই যুদ্ধ। যুদ্ধে ব্রিটিশ বাহিনীর কাছে নাস্তানাবুদ হয় আর্জেন্তিনা।

যুদ্ধে ছ’শো আর্জেন্তিনীয় সৈনিকের মৃত্যুতে আর পাঁচ জন সাধারণ আর্জেন্তিনীয়র মতোই শোকস্তব্ধ ছিলেন দিয়েগো আর্মান্দো মারাদোনাও। স্বাভাবিক ভাবেই ১৯৮৬-এর বিশ্বকাপের সময়ে দু’টি দেশ আদৌ ভালো বন্ধু ছিল না।

এই যুদ্ধে হারের বদলা ফুটবল দিয়েই নিতে হবে, সেই ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ ছিল আর্জেন্তিনার গোটা দল।

Loading videos...

মেক্সিকো বিশ্বকাপে সে বার খুব সাধারণ দল নিয়ে গিয়েছিল আর্জেন্তিনার। কিন্তু তাদের দলে ছিলেন স্বয়ং ঈশ্বর। তর্কাতীত ভাবে তখনকার ফুটবল বিশ্বের সেরা খেলোয়াড়। ফলে মারাদোনার ওপরে বাড়তি চাপ ছিল দলকে টেনে তোলার জন্য।

মারাদোনা কিন্তু সত্যিই দুর্দান্ত খেলেছিলেন। ওই বিশ্বকাপে আর্জেন্তিনার মোট গোলের মধ্যে ৭১ শতাংশের ক্ষেত্রে কোনো না কোনো ভাবে তিনি জড়িত ছিলেন।

গ্রুপ স্টেজে দুর্দান্ত খেলে আর্জেন্তিনা। দাপটের সঙ্গে খেলে গ্রুপ ‘এ’-এর শীর্ষ স্থান অর্জন করে আর্জেন্তিনা। অন্য দিকে ইংল্যান্ড গোল পার্থক্যের ভিত্তিতে কোনো রকম ভাবে গ্রুপ ‘এফ’ থেকে নক আউট স্টেজে যোগ্যতা অর্জন করে।

কিন্তু প্রি কোয়ার্টার ফাইনালের ম্যাচে দুই দলের ভাগ্য কিছুটা বদলে গেল। একদিকে ইংল্যান্ড পারাগুয়েকে ৩ গোলে ওড়াল। অন্য দিকে কোনো রকম ভাবে ১ গোলে উরুগুয়েকে হারাল মারাদোনার আর্জেন্তিনা। কোয়ার্টার ফাইনালে মুখোমুখি আর্জেন্তিনা আর ইংল্যান্ড।

মারাদোনা এই ম্যাচের প্রসঙ্গে একবার বলেন, “ম্যাচের আগে যে রকম উত্তেজনা ছিল, তাতে মনে হয়েছে আমরা আবার একটা যুদ্ধে যাচ্ছি।”

প্রথমে ‘হ্যান্ড অব গড’

প্রথমার্ধ গোলশূন্য থাকল। বিরতির পর খেলা শুরু হতেই সব থেকে বিতর্কিত সেই মুহূর্ত। ইংল্যান্ড ডিফেন্সকে ভেদ করে বল নিয়ে এগিয়ে যাচ্ছিলেন মারাদোনা। তিন ব্রিটিশ ডিফেন্ডারকে পাশ কাটিয়ে সতীর্থ স্ট্রাইকার খোর্খে বালদানোকে বল বাড়িয়ে দেন তিনি।

কিন্তু বালদানো বলটাকে নিয়ন্ত্রণে আনার আগেই সেটা এক ব্রিটিশ ডিফেন্ডারের পায়ে লেগে পেনাল্টি বক্সে চলে যায়।

ব্রিটিশ গোলকিপার পিটার শিল্টন বলের দিকে তেড়ে আসেন, অন্য দিক থেকে দৌড়ে আসেন মারাদোনা। উচ্চতায় মারাদোনার থেকে অনেকটাই বেশি ছিলেন শিল্টন। তাই কোনো মিরাকল ছাড়া শিল্টনকে এড়িয়ে গোল করা সম্ভব ছিল না মারাদোনার।

কিন্তু মিরাকলই হল বটে। শিল্টনের সামনে লাফ দিয়ে কিছু একটা করে বলটাকে গোলে ঢুকিয়ে দিলেন মারাদোনা। টিভি ফুটেজ তখনকার দিনে অনেকটা দুর্বল থাকলেও গোলটা স্বাভাবিক ছিল না ভালো করেই বোঝা যায়। তৎক্ষণাৎ প্রতিবাদ শুরু করে ব্রিটিশ ফুটবলাররা। তবে তাতে কোনো লাভ হয়নি।

রিপ্লেতে পরিষ্কার দেখা যায়, ১০ নম্বর জার্সিধারীর মাথায় নয়, বরং বাঁ হাতের ঘুষিতে গোলে ঢুকে গিয়েছে বল। তখনকার দিনে তো ভিডিও রেফেরাল ব্যবস্থা ছিল না। তাই আর্জেন্তিনাকে প্রথম গোলটা দিয়ে দিতে কোনো কার্পণ্য করেননি রেফারি। ৫১ মিনিটে এগিয়ে যায় আর্জেন্তিনা।

ম্যাচের পরে মারাদোনা বলেন, “মারাদোনার মাথা দিয়ে কিছুটা আর কিছুটা ঈশ্বরের হাত দিয়ে গোলটা হয়েছে।”

এর পর হল শতাব্দীর সেরা গোল

কিন্তু তিনি দিয়েগো মারাদোনা যে। ‘ঈশ্বরের হাত’-এর মতো বিতর্কিত ঘটনা দিয়ে কেন শেষ হবে ম্যাচ। তাই এর কয়েক মিনিট পর ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ‘বিস্ময় গোল’ উপহার দিলেন মারাদোনা।

নিজেদের অর্ধে বল ধরে স্বপ্নের দৌড়ে একের পর এক ইংরেজ ফুটবলারকে ধরাশায়ী করে শিলটনকে হারিয়ে গোল করেন তিনি। সেই সময়ে ধারাভাষ্যকার বলে ওঠেন, ‘‘নিজেদের চোখে অলৌকিক দেখলাম আমরা। এমন অবিশ্বাস্য গোলও হয়, কে ভাবতে পেরেছিল!’’ 

ইংল্যান্ডের স্ট্রাইকার গ্যারি লিঙ্কার ম্যাচের পর বলে দেন, “এমন গোলের পর মনে হচ্ছিল হাততালি দিই। এত সুন্দর গোল কী ভাবে করা যায়!”

ফকল্যান্ড যুদ্ধের প্রসঙ্গ

ম্যাচের ৮১ মিনিটে নিয়মরক্ষার একটি গোল করেন গ্যারি লিঙ্কার। কিন্তু তাতে আর্জেন্তিনার জয় আটকানো যায়নি। ২-১-এ ম্যাচটা জিতে যায় তারা।

২০০০ আত্মজীবনী ‘এল দিয়েগো’-তে এই ম্যাচের স্মৃতি রোমন্থন করতে গিয়ে ফকল্যান্ড যুদ্ধের প্রসঙ্গে আনেন মারাদোনা।

মারাদোনা লেখেন, “মনে হচ্ছিল কোনো ফুটবল দল নয়, একটা দেশকে হারাচ্ছেন। ম্যাচের আগে আমরা বার বার জুনিয়ারদের বলছিলাম যে যুদ্ধের সঙ্গে ফুটবলের কোনো সম্পর্ক নেই, কিন্তু ভেতর ভেতর আমরা এটাও উপলব্ধি করেছি যে ওরা আমাদের বাচ্চাদের কী নির্মম ভাবে মেরেছে এই যুদ্ধে।”

“এটা আমাদের প্রতিশোধ ছিল। আমরা যুদ্ধের সঙ্গে ফুটবলকে মিশিয়ে না দেওয়ার কথা যেটা বলতাম, সেটা পুরো মিথ্যে কথা। ওটা সম্ভব ছিল না। এটা কোনো ভাবেই একটা সাধারণ ফুটবল ম্যাচ হতে পারত না।”

সেমিফাইনালে বেলজিয়ামকে ২-০ গোলে হারানোর পর ফাইনালে পশ্চিম জার্মানিকে ৩-২ ব্যবধানে হারিয়ে সে বার বিশ্বকাপ ঘরে তোলে আর্জেন্তিনা।

খবরঅনলাইনে আরও পড়ুন

দিয়েগো মারাদোনার পূর্ণাবয়াব স্ট্যাচু বসাচ্ছে গোয়া সরকার

Continue Reading

ফুটবল

দিয়েগো মারাদোনার পূর্ণাবয়াব স্ট্যাচু বসাচ্ছে গোয়া সরকার

স্ট্যাচু তৈরির কাজ প্রায় শেষ, এ বার শুধু বসানোর অপেক্ষা!

Published

on

কিংবদন্তি মারাদোনাকে শ্রদ্ধা জানাচ্ছেন ফুটবল অনুরাগীরা। ছবি: এএফপি-র সৌজন্যে

খবর অনলাইন ডেস্ক: প্রয়াত কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনার (Diego Maradona) পূর্ণাবয়ব স্ট্যাচু বসাচ্ছে গোয়া সরকার। গোয়ার ক্রীড়ামন্ত্রী ঘোষণা করেন, উত্তর জেলার উপকূলীয় অঞ্চলে ওই স্ট্যাচু স্থাপন করা হবে।

ক্রীড়ামন্ত্রী মাইকেল লোবো (Michael Lobo) সংবাদ সংস্থা পিটিআই-কে জানান, ইতিমধ্যেই মারাদোনার একটি পূর্ণাবয়ব স্ট্যাচু তৈরির কাজ করছেন মহারাষ্ট্রের এক বিখ্যাত ভাস্কর। ২০১৮ সালে ওই স্ট্যাচু বসানোর কথা ঘোষণা করেছিল গোয়া সরকার।

মন্ত্রী বলেন, “যুব সম্প্রদায়কে ফুটবলের প্রতি উৎসাহিত করতে ক্যান্ডোলিম (Candolim) অথবা কলঙ্গুটের (Calangute) যে কোনো জায়গায় ওই স্ট্যাচু বসানো হবে। যেটি তৈরির কাজ প্রায় সম্পূর্ণ হয়েছে”।

Loading videos...

তিনি জানান, “এটি প্রয়াত মারাদোনার উচ্চতার সমান। প্রায় ৩৫০ কেজি ওজনের স্ট্যাচুটি যুব সম্প্রদায়কে ফুটবল সংস্কৃতিতে উৎসাহিত করার লক্ষ্যে রাজ্য সরকারের উদ্যোগের একটি অংশ”।

মারাদোনার পাশাপাশি বিশ্বের আরও এক স্বনামে খ্যাত ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Christiano Ronaldo) স্ট্যাচু বসানোর পরিকল্পনা রয়েছে গোয়া সরকারের। সেটিও উত্তর জেলায় স্থাপন করা হবে বলে জানান মন্ত্রী।

প্রসঙ্গত, বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন মারাদোনা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। সপ্তাহ দুয়েক আগেই মস্তিষ্কে অস্ত্রোপচার হয় মারাদোনার। মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল। সেটি পরিষ্কার করতেই অস্ত্রোপচার করা হয়।

ফুটবলের রাজপুত্র দিয়েগো আরমান্দো মারাদোনা সম্পর্কিত অন্যান্য প্রতিবেদন পড়তে পারেন এখানে ক্লিক করে: মারাদোনা

Continue Reading

ফুটবল

‘আপনি কাস্ত্রোকে কাছ থেকে দেখেছেন!’, জ্যোতি বসুর সঙ্গে দেখা করে এ ভাবেই বিস্ময় প্রকাশ করেন মারাদোনা

মারাদোনার দীর্ঘজীবন কামনা করে সে বার তাঁর হাতে একটি অনন্য উপহার তুলে দিয়েছিলেন কিংবদন্তি বাম নেতা।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ‘ফিদেল কাস্ত্রোকে কাছ থেকে দেখেছেন’, তাই জ্যোতি বসুকে (Jyoti Basu) নিজের অত্যন্ত ঘনিষ্ঠ মনে করেন দিয়েগো আর্মান্দো মারাদোনা (Diego Maradona)।

২০০৮-এর ডিসেম্বরে দু’ দিনের সফরে কলকাতা মাতিয়ে দিয়ে গিয়েছিলেন ফুটবলের রাজপুত্র। আদ্যন্ত কমিউনিস্ট এবং চে গাভারা ও ফিদেল কাস্ত্রোর ভক্ত মারাদোনা তৎকালীন কমিউনিস্ট শাসনের বাংলায় এলেও জ্যোতি বসুর সঙ্গে দেখা করার কোনো পূর্বসূচি ছিল না তাঁর। এমনই দাবি করেছেন সিপিআইএম নেতা শমীক লাহিড়ী।

কিন্তু ফিদেল কাস্ত্রোর সঙ্গে জ্যোতি বসুর ঘনিষ্ঠ যোগাযোগের কথা জানতে পেরেই তাঁর সঙ্গে দেখা করতে আরও বেশি করে আগ্রহী হয়ে ওঠেন মারাদোনা।

Loading videos...

সল্টলেকে জ্যোতি বসুর মুখোমুখি হয়ে অনুবাদকের সাহায্যে মারাদোনা তাঁকে বলেছিলেন, “আমি ফিদেল কাস্ত্রোকে খুবই শ্রদ্ধা করি৷ আর আপনি তাঁকে খুব কাছ দেখেছেন। তাই আপনাকেও আমি খুুব কাছের মানুষ বলেই মনে করি।”

মারাদোনার দীর্ঘজীবন কামনা করে সে বার তাঁর হাতে একটি অনন্য উপহার তুলে দিয়েছিলেন কিংবদন্তি বাম নেতা। ফিদেল কাস্ত্রোর কলকাতা সফরের সময়ে তোলা বেশ কিছু ছবির একটি অ্যালবাম মারাদোনাকে উপহার দিয়েছিলেন তিনি। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর হাতে পুষ্পস্তবক তুলে দিয়েছিলেন মারাদোনাও৷

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

মারাদোনার মৃত্যুতে শোকে বিহ্বল মেসি, বন্ধুকে বিদায় জানালেন রোনাল্ডো

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল21 mins ago

ফকল্যান্ড যুদ্ধে হারের প্রতিশোধ নিল ‘ঈশ্বরের হাত’

দেশ42 mins ago

ধর্মঘট আপডেট: জায়গায় জায়গায় পথ ও রেল অবরোধ বাম-কংগ্রেস কর্মীদের, ব্যাহত জনজীবন, বিক্ষিপ্ত অশান্তি

কেনাকাটা47 mins ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

শরীরস্বাস্থ্য1 hour ago

করোনাকালে শিশু এবং প্রাপ্তবয়স্কদের জন্য হু-র স্বাস্থ্য সতর্কতা

winter 2020
রাজ্য2 hours ago

‘নীবর’-এর কারণে পারদ বেড়ে ১৮-তে, শীত ফিরতে পারে রবিবার থেকে

দেশ2 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৪৮৯, সুস্থ ৩৬৩৬৭

ফুটবল2 hours ago

দিয়েগো মারাদোনার পূর্ণাবয়াব স্ট্যাচু বসাচ্ছে গোয়া সরকার

দেশ2 hours ago

সক্রিয় রোগী ফের বেড়ে সাড়ে ৪ লক্ষের ঘরে, তবে দৈনিক সংক্রমণ ও সংক্রমণের হার কমছে

দেশ2 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৪৮৯, সুস্থ ৩৬৩৬৭

বিনোদন3 days ago

মাদক মামলায় জামিন পেলেন ভারতী সিংহ ও হর্ষ লিম্বাচিয়া

ফুটবল3 days ago

সুসাইরাজকে বাদ দিয়েই ডার্বি জয়ের ছক আবাসের

ফুটবল2 days ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

ফুটবল2 days ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

জীবন যেমন3 days ago

বদরাগী মানুষের সঙ্গে সম্পর্ক সামলাবেন কী করে ? রইল টিপস

দেশ18 hours ago

সংক্রমণে লাগাম টানতে ১ ডিসেম্বর থেকে নতুন বিধিনিষেধ, নির্দেশিকা জারি কেন্দ্রের

দেশ2 days ago

দুর্ভাগ্য! ভ্যাকসিন নিয়ে রাজনীতি হচ্ছে, বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কেনাকাটা

কেনাকাটা47 mins ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা1 day ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা5 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা1 week ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

নজরে