কলকাতা: নতুন মাত্রা পেতে চলেছে মোহন-ইস্ট ডার্বি। আই লিগের প্রথম ডার্বির বেশ কিছুটা অংশ দেখানো হবে জাপানের টোকিও টিভি-তে। তার জন্য ইতিমধ্যেই কলকাতায় চলে এসেছেন জাপানি সাংবাদিকরা। আই লিগের সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস থেকে নেওয়া হয়েছে বিশেষ অনুমতিও। কিন্তু ব্যাপারটা কী? কেন হচ্ছে এসব?

অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ চলার সময় জাপানের বেশ কয়েকজন সাংবাদিক এসেছিলেন কলকাতায়। সেই সময়ই ইস্টবেঙ্গলের হয়ে খেলতে কলকাতায় পা রাখেন কাতসুমি। তখনই ওই সাংবাদিকরা কাতসুমি সম্পর্কে জানতে পারেন। জানতে পারেন, কাতসুমি এখানে মোহন-জনতার কাছে কতটা জনপ্রিয় ছিলেন, এবার যে তিনি মোহনবাগানের চিরপ্রতিদ্বন্দ্বী দলে সই করেছেন, সবই খবর পান। বাগানে যে কিনোয়াকি নামে আরেক জাপানি সই করেছেন তাও জানতে পারেন। তারপর তাঁরা জাপানে ফিরে খোঁজ নিয়ে দেখেন, সেখানকার জে লিগেও কাতসুমি যথেষ্ট জনপ্রিয় ছিলেন। তারপরই টোকিও টিভি সিদ্ধান্ত নেয়, কাতসুমিকে নিয়ে তথ্যচিত্র তৈরির। আর সেই তথ্যচিত্র বানাতে হলে ডার্বির চেয়ে ভালো সময় আর কখনই বা আছে। ডার্বির আবহে কাতসুমিকে যেমন ছোঁয়া যাবে তেমনই দেখা যাবে কাতসুমি-কিনোয়াকি ডুয়েল।

আগামী সাতদিন ওই সাংবাদিকরা কলকাতায় থেকে কাতসুমিকে শুট করবেন, তুলবেন ডার্বি নিয়ে উন্মাদনার ছবি। শেষে ডার্বির অংশবিশেষ। তথ্যচিত্রটি দেখানো হবে টোকিও টিভিতে।