topleagueseurope

ওয়েবডেস্ক: শেষ দশ বছরে ফুটবলে শুধু মেসি-রোনাল্ডো রাজত্ব। তবে এই মরশুমে শুধু এই দুজনের মধ্যে সীমাবদ্ধ নেই ফুটবল। মরশুম প্রায় শেষের দিকে। কিন্তু চলতি মরশুমে রোনাল্ডো, মেসির সঙ্গে এমনও কিছু খেলোয়াড় রয়েছেন যারা ইউরোপিয়ান ফুটবলে দাপিয়ে বেড়িয়েছেন।

জেনে নিন এমনই কিছু ফুটবলারের কথা যারা এই মরশুমে দাপিয়ে খেলেছেন:

১। মহাম্মদ সালাহ

ইপিএলে ইতিমধ্যেই লিভারপুলের হয়ে করে ফেলেছেন তিরিশ গোল। দলকে ইতিমধ্যেই নিয়ে গেছেন চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। এছাড়াও নিজের দেশ মিশরকে নিয়ে গেছেন বিশ্বকাপের মূলপর্বে।

salahfinal

 

২। ক্রিস্টিয়ানো রোনাল্ডো

চারবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রোনাল্ডো, ইতিমধ্যেই এই মরশুমের চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা। তাঁর দল রেয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। এইবারও তারা যদি চ্যাম্পিয়ন হয়, তাহলে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হ্যাটট্রিক করবে।

ronaldofinal

 

৩। লিয়নেল মেসি

এই মুহূর্তে লা লিগার শীর্ষ গোলদাতা তিনি। তাঁর দল বার্সেলোনা ইতিমধ্যেই লা লিগা জয়ের দৌড়গোরায়। আসন্ন বিশ্বকাপে নিজের দেশ আর্জেন্টিনার হয়ে ভালো ফল করতে মরিয়া তিনি।

messifinal

 

৪। রবার্ট লিওনডোস্কি

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার তিনি। নিজের দল বায়ার্ন মিউনিখের হয়ে ইতিমধ্যেই বুন্দেশলিগা চ্যাম্পিয়ন হয়ে গেছেন। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেও পৌঁছে গেছে তাঁরা। আসন্ন বিশ্বকাপে নিজের দেশ পোল্যান্ডের হয়ে ভালো ফল করতে মরিয়া তিনি।

robertfinal

 

৫। কেভিন ডি ব্রুইন

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার তিনি। নিজের দল ম্যাঞ্চেস্টার সিটির হয়ে ইতিমধ্যেই ইপিএল এবং লিগ কাপ জিতে ফেলেছেন তিনি। এগারোটি গোল এবং উনিশটি অ্যাসিস্টের মালিক তিনি।

de-bruynefinal

 

৬। হ্যারি কেন

এই মুহূর্তে ইপিএলের অন্যতম সেরা খেলোয়াড় তিনি। শেষ দু’বছরে গোল্ডেন বুটের মালিক তিনি। এই মরশুমেও সব টুর্নামেন্ট মিলিয়ে করে ফেলেছেন ৩৭ গোল। আসন্ন বিশ্বকাপে ইংল্যান্ড দলের অন্যতম প্রধান ভরসার নাম তিনি।

kanefinal

 

৭। এডিনসন কাভানি

এই মরশুমে ফরাসি লিগের সর্বোচ্চ গোলদাতা তিনি। যার ফলে তাঁর দল প্যারিস সাঁ জা ফের লিগ চ্যাম্পিয়ন হয়েছে। বিশ্বকাপে নিজের দল উরুগুয়ের অন্যতম ভরসা তিনি।

cavanifinal

 

৮। রবার্টো ফিরমিনহো

এই মুহূর্তে লিভারপুলের অন্যতম সেরা খেলোয়াড় তিনি। সব টুর্নামেন্ট মিলিয়ে করে ফেলেছেন ২৪ গোল এবং ১১ অ্যাসিস্ট। আসন্ন বিশ্বকাপে নিজের দেশ ব্রাজিলের বিশ্বকাপ জয়ের দায়িত্ব তাঁর কাঁধে।

firminofinal

 

৯। নেইমার জুনিয়র

এই মুহূর্তে বিশ্বের সবথেকে ধনী খেলোয়াড় তিনি। নিজের দল প্যারিস সাঁ জার হয়ে শুরুটা ভালোই করেছিলেন। ২৮ গোল এবং ১৬ অ্যাসিস্ট তাঁর ঝুলিতে। এই মুহূর্তে অবশ্য চোটের কারণে বাইরে। তবে আসন্ন বিশ্বকাপে ব্রাজিলকে ষষ্ঠবারের জন্য বিশ্বসেরা করার দায়িত্ব অনেকটাই রয়েছে তাঁর ওপর।

neymarfinal

 

১০।  সিরো ইমমোবাইল

এই মরশুমে ইতালিয়ান লিগের অন্যতম সেরা স্ট্রাইকার তিনি। নিজের দল লাৎজিওর হয়ে ইতিমধ্যেই গোলের বন্যা বইয়েছেন। তবে আসন্ন বিশ্বকাপে ইতালি যোগ্যতা-অর্জন করতে ব্যর্থ হওয়ায়, তাঁকে দেখা যাবে না। কিন্তু পরের মরশুমে নিজের ফর্মকে আরও এগিয়ে নিয়ে যেতে চান তিনি।

immobilefinal

 

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here