কলকাতা: শেষ পর্যন্ত যদি কোনো গোপন গড়াপেটায় মোহনবাগানে নির্বাচন বাতিল না হয়, তাহলে সচিব পদে দুই শিবিরের প্রার্থী হতে চলেছেন অঞ্জন মিত্র এবং টুটু বসু। অর্থাৎ ছয় দশকের বন্ধুত্ব এবং দীর্ঘদিন একসঙ্গে ক্লাব চালানোর পর দুজন মুখোমুখি হবেন সম্মুখ সমরে।

শুধু সচিব পদে প্রার্থী নয়, অন্যান্য তিনটি পদেও এদিন নিজেদের প্রার্থী প্রাথমিক ভাবে ঠিক করে ফেলল বিরোধী গোষ্ঠী। সহ সচিব পদে লড়বেন সৃঞ্জয় বসু, ফুটবল সচিব পদে লড়বেন সত্যজিত চ্যাটার্জি এবং ক্রিকেট সচিব পদে লড়বেন সম্রাট ভৌমিক। তবে শাসক শিবির যদি সচিব পদে অঞ্জন-কন্যা সোহিনীকে দাঁড় করায় তাহলে তাঁর বিরুদ্ধে প্রার্থী হবেন টুটু-পুত্র সৃঞ্জয়।

তাঁকে নিয়ে বিতর্ক বলে নির্বাচনে দাঁড়াতে চান না প্রাক্তন অর্থ সচিব দেবাশিস দত্ত। রয়েছে ক্রস ভোটিং-এর ভয়ও। কিন্তু বিরোধী শিবির থেকে তাঁকে চাপ দেওয়া হচ্ছে ভোটে লড়ার জন্য। তিনি ভাবার সময় চেয়েছেন। বিরোধী শিবিরের প্রার্থী তালিকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে দিন দশেক বাদে।

তবে এসবই এই মুহূর্তের পরিস্থিতি। তলায় তলায় দুই শিবিরের বোঝাপড়ার চেষ্টাও জারি রয়েছে পুরোদমে। অনেকের মতেই এখন দুই শিবিরের নেতারা নিজেদের শিবিরের অন্যান্যদের চোখে ধুলো দেওয়ার চেষ্টা করছেন। নির্বাচনের দিন ঘোষণার ঠিক আগেই সত্যিটা সামনে আসবে।

তবে সেসব পরের কথা। আপাতত টুটু বনাম অঞ্জন লড়াই দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করাই যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন