iniesta-loss

লেভান্তে – ৫      বার্সেলোনা – ৪

ওয়েবডেস্ক: পারল না বার্সেলোনা। লা লিগার ইতিহাসে এক মরশুমে একটি ম্যাচও না হেরে লিগ চ্যাম্পিয়ন হতে পারল না কাতালান জায়েন্টরা। রবিবার লিগের শেষ অ্যাওয়ে ম্যাচে তাঁরা লড়ে হারল লিগের নীচের সারির দল লেভান্তের বিরুদ্ধে। এদিন শুরুটা ভালোই করেছিল বার্সেলোনা। তবে খেলার বিপরীতে গিয়ে হোম টিমকে এগিয়ে দেন বোটেং। প্রথমার্ধেই দু’গোলে এগিয়ে যায় তাঁরা। ফের গোল বোটেংয়ের। তবে বিরতিতে যাওয়ার কিছুক্ষণ আগে বার্সার হয়ে ব্যবধান কমান ব্রাজিলিয়ান কুতিনহো।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বারধির গোলে ব্যবধান বাড়ায় লেভান্তে। এর রেশ কাটতে না কাটতে ফের গোল তাদের। দলের হয়ে চতুর্থ এবং নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন বোটেং। এই সময় বার্সাকে নিয়ে প্রায় ছেলেখেলাই করতে থাকে লেভান্তে। যার ফল সাত মিনিটের মাথায় পঞ্চম গোল লেভান্তের। নিজের দ্বিতীয় গোল করেন বারধি। তবে যখন মনেহচ্ছিল শেষমেশ বার্সা হারতে চলেছে এবং অবশ্যই বড়ো ব্যবধানে তখনও নাটক বাকি ছিল। শেষদিকে নিজেদের অপরাজিত থাকার তকমা বাঁচিয়ে রাখতে মরিয়া ছিল ইনিয়েস্তারা। যার ফল পাঁচ মিনিটের ব্যবধান দু’গোলে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করে বার্সাকে ফের ম্যাচে ফিরিয়ে আনবার চেষ্টা করেন কুতিনহো। এ দিন অবশ্য দলে ছিলেন না দলের তারকা লিয়োনেল মেসি। শেষদিকে পেনাল্টি থেকে লুইস সুয়ারেজ গোল করলেও, পাঁচ গোলের ব্যবধান ঘোচাতে ব্যর্থ হয় বার্সেলোনা। ফলে নতুন ইতিহাস তৈরির স্বপ্ন অধরাই থেকে গেল মেসির দলের।

ফলে আগামী রবিবার ঘরের মাঠে রেয়াল সোসিয়াদেদের বিরুদ্ধে শেষ ম্যাচ বাকি রইল শুধু আন্দ্রেস ইনিয়েস্তাকে বিদায় সংবর্ধনা দেওয়ার জন্য।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন