ramos

ওয়েবডেস্ক: ইউরোপের বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর অনুযায়ী, রেয়াল মাদ্রিদ ছাড়তে চান স্পেন এবং রেয়াল অধিনায়ক সার্খিও র‍্যামোস। কারণ রেয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে তাঁর সম্পর্ক ভালো নয়। ফলে র‍্যামোসকে দলে নিতে ইচ্ছুক লিভারপুল, ম্যানচেষ্টার ইউনাইটেড, চিনেরও একটি ক্লাব।

তবে যদি রেয়াল ছাড়েন র‍্যামোস তাহলে কোথায় যাওয়া উচিত তাঁর? ম্যানইউ না লিভারপুল। বিশেষজ্ঞদের মতে লিভারপুলের যোগ দিলে সতীর্থ হিসাব তিনি পাবেন ভার্জিল ভ্যান ডাইককে। যিনি এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার। শেষ হওয়া মরশুমে ভ্যান ডাইকের পারফরমেন্স দেখার মতো।

ফলে লিভারপুল তাঁকে পেলে তাদের ডিফেন্স বিশ্বের অন্যতম সেরা ডিফেন্সের মর্যাদাও পাবে। যা লিভারপুলকে আরও সাফল্য এনে দিতে সাহায্য করবে। লিভারপুলের খেলার স্টাইলও র‍্যামোসকে সাহায্য করবে এগিয়ে নিয়ে যেতে।

অন্যদিকে ম্যাঞ্চেস্টারে যোগ দিলে তাদের ডিফেন্সের বড়ো মুখ হয়ে দাঁড়াতে পারেন র‍্যামোস। এই মুহূর্তে ম্যানইউ-র ডিফেন্স অনেকটাই অগোছালো। দলের বাড়তি দায়িত্বও পেতে পারেন, যা রেয়ালে করেন। তবে ম্যানইউ-তে যোগ দিলে চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল পাবেন না তিনি। কারণ প্রথম চারে শেষ করেনি রেড ডেভিলসরা। যা সবচেয়ে চিন্তার কারণ হয়ে উঠতে পারে র‍্যামোসের কাছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here