seminar on world football and india
বনহুগলী প্রিয় ক'জন আয়োজিত আলচনাসভা।নিজস্ব চিত্র।

কলকাতা: “সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল” – শুধু বাংলা কেন, ফুটবলকে সব খেলার সেরা বলেই জানে তামাম ভারতবাসী। তবে ভারতের ফুটবলাররা কোনো যদি বিশ্বকাপে পৌঁছোন তা হলে বোধহয় এই গান গাওয়া সার্থক হবে। ভারতবর্ষের ফুটবল বিশ্বকাপ থেকে কত দূরে? কোনো দিনও কি বাঙালি খেলবে ফুটবল বিশ্বকাপ? এ সব প্রশ্নই উঠে এল ‘ফুটবল প্রেমী ভারতবর্ষ বিশ্বকাপে অংশগ্রহণ থেকে কত দূরে?’ শীর্ষক আলোচনাসভায়। উপলক্ষ্য ছিল বনহুগলী প্রিয় ক’জন-এর ৩য় বার্ষিক ফুটবল উৎসব। আলোচনাসভায় বক্তব্য রাখলেন ফুটবলের প্রাক্তনীরা।

আরও পড়ুন শুধু জয় নয়, দৃষ্টিনন্দন ফুটবল চাই : সুভাষ ভৌমিক

প্রেস ক্লাবে আয়োজিত ওই সভায় উপস্থিত ছিলেন কলকাতা পুরসভার মেয়র-পারিষদ দেবাশিস কুমার, দেবজিৎ ঘোষ (টিম প্রধান ক্যাপ্টেন) শান্তি মল্লিক ও পৌরপিতা রামকৃষ্ণ পাল প্রমুখ। উপস্থিত বিশিষ্টরা বলেন, আজ না হলেও আয়োজক হিসেবে ভারতবর্ষকে আমরা কুড়ি বছর পরে বিশ্বকাপে দেখতে পাব এই আশা করা যায়। ভারতের জাতীয় মহিলা ফুটবলার শান্তি মল্লিক বলেন, বাংলার ফুটবল দিনে দিনে যে ভাবে এগিয়ে যাচ্ছে তাতে ভবিষ্যতে ‘সেরার সেরা’ হিসাবে দেখতে পাওয়া যাবে এই আশা করা যায়।

আরও পড়ুন ইস্টবেঙ্গলের দ্বিতীয় স্ট্রাইকার হওয়ার দৌড়ে সবার আগে লা লিগার এই ফুটবলার

আগামী ২৪ থেকে ২৬ আগস্ট, তিন দিনব্যাপী ফুটবল প্রতিযোগিতার আয়োজন করার কথা ঘোষণা করে ট্রফি উন্মোচন করা হয়। ওই প্রতিযোগিতায় যোগ দিচ্ছে বরানগর থানা, বরানগর পুরসভা সহ ৩২ টা দল। বরানগর পুরসভার ১৫০ বছর উপলক্ষ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে। খেলা হবে বাংলা মহিলা ফুটবল দলের সঙ্গে বরানগর পুরসভা মহিলা ফুটবল দলের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন