neymarpsgfootball

ওয়েবডেস্ক: বাইশ বছরের সম্পর্কে ইতি টেনে চলতি মরশুমে আর্সেনালকে বিদায় জানিয়েছেন আর্সেন ওয়েঙ্গার। কিন্তু তাঁর জায়গায় নতুন কোচ কে নির্বাচিত হবেন, জটিলতা বাড়ছিল অনেকদিন ধরেই।

শোনা যাচ্ছিল আর্সেনালের প্রাক্তন খেলোয়াড় এবং চলতি মরশুমে ম্যাঞ্চেস্টার সিটির লিগ জয়ী কোচ পেপ গুয়ারদিওলার সহকারী মিকেল আরতেতা নাকি কোচ হওয়ার দৌড়ে এগিয়ে। তা ছাড়াও, ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্তাসের কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি, জার্মানির বিশ্বকাপ জয়ী কোচ জোয়াকিম লো এবং বার্সেলোনার প্রাক্তন কোচ লুইস অ্যানরিকেও দৌড়ে এগিয়েছিলেন।

কিন্তু শেষমেশ সবাইকে পিছনে ফেলে আর্সেনাল নতুন কোচ নির্বাচিত করল চলতি মরশুমে নেইমারদের কোচ উনাই এমরিকেকে।

ইউরোপিয়ান ফুটবলে তাঁর সাফল্য দেখবার মতো। চলতি মরশুমে পিএসজিকে ফরাসি চ্যাম্পিয়ন করা ছাড়াও, চারটি ঘরোয়া কাপ জিতেছেন। এ ছাড়াও পিএসজিতে আসার আগে সেভিয়াকে তিন বার ইউরোপা লিগ চ্যাম্পিয়ন করেছেন।

আর্সেনালের মুখ্য কার্যনির্বাহী কর্তা ইভান গাজিদিস জানিয়েছেন, “উনাইয়ের কোচ হিসাবে রেকর্ড খুব ভালো। ইউরোপে ওঁর হাত ধরে অনেক খেলোয়াড় তারকা হয়ে উঠেছে। উনাইয়ের খেলার ধরনের সঙ্গে আর্সেনালের আদর্শগত মিল আছে। ওঁর পরিশ্রম, ইচ্ছা দলকে অনেক দূর নিয়ে যাবে”।

অন্যদিকে নতুন দায়িত্ব পেয়ে উনাই জানিয়েছেন, “আর্সেনাল বিশ্বের অন্যতম সেরা ক্লাব। এই দায়িত্ব পাওয়া খুব গর্বের ব্যাপার। সবাইকে নিয়ে একসঙ্গে এগোতে চাই আর্সেনালের সাফল্যের জন্য”।

তবে আসন্ন মরশুমে পিএসজি থেকে নেইমারদের মতো কোনো তারকা খেলোয়াড় তিনি দলে আনবেন কি না, তা নিয়ে অবশ্য কিছু জানাননি আর্সেনালের নতুন কোচ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here