‘…সব কষ্টের শেষ’, বিশ্বকাপ জিতে বললেন লিওনেল মেসি

0

২০১৪ সালের বিশ্বকাপে সোনার বল জিতেছিলেন লিওনেল মেসি। এ বারেও পেলেন সোনার বল। সঙ্গে পূরণ হল বিশ্বকাপ জেতাই অধরা স্বপ্ন।

রবিবার রাতে ফ্রান্সের বিপক্ষে ফাইনালে নিজের শেষ বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে মরিয়া হয়ে খেলছিলেন মেসি। বিশ্বকাপের ফাইনালে করলেন জোড়া গোল। সর্বাধিক গোলের তালিকায় ফ্রান্সের কিলিয়ান এমবাপে (৮) তাঁকে টেক্কা দিলেও বিশ্বকাপের সেরা ফুটবলারের শিরোপা জিতলেন মেসি (৭)।

জয়ের পর আর্জেন্টিনার এক সংবাদমাধ্যমে মেসি বলেছেন, “অবিশ্বাস্য লাগছে। যা হয়েছে সেটা বিশ্বাসই করতে পারছি না। বিশ্বকাপ জেতার থেকে আনন্দের মুহূর্ত আর কিছুতে নেই। আমার হাতের ট্রফিটা দেখুন। কী সুন্দর লাগছে। বিশ্বকাপ জেতার জন্যে মরিয়া হয়েছিলাম। ঈশ্বর হয়তো আমার হাতেই বিশ্বকাপটা দেখতে চাইছিলেন। মনেও হচ্ছিল যে আমাদের হাতেই কাপটা উঠবে। আগে অনেক কষ্ট সইতে হয়েছে আমাদের। সব কষ্টের শেষ হল আজ।”

বিশ্বকাপ জেতাই স্বপ্ন নিয়ে তিনি বলেন, “যে কোনো ফুটবলারের কাছে দেশের হয়ে বিশ্বকাপ জেতাই একমাত্র স্বপ্ন থাকে। যা কিছু আজ পর্যন্ত অর্জন করেছি, তার জন্যে আমি ভাগ্যবান। একমাত্র বিশ্বকাপটাই আমার ঘরে ছিল না। সেটাও এসে গেল।”

নিজের অবসরের প্রসঙ্গে মেসি বলেন, “ট্রফি নিয়েই বিশ্বকাপ অভিযান শেষ করতে চেয়েছিলাম। সেটা পেরেছি। এর থেকে বেশি আর কিছু চাইতে পারি না। কোপা আমেরিকার পর বিশ্বকাপ। ভাবতেই পারছি না। এর পর কী হবে? এখনই বলতে পারব না। ফুটবল খেলতে ভালবাসি। জাতীয় দলের খেলাও আমাদের কাছে গর্বের ব্যাপার। আশা করি বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর আরও কয়েকটা ম্যাচ খেলে তার পর অবসর নেব।”

আরও পড়ুন: বিশ্বকাপ ২০২২ ফাইনাল: ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্তিনা! টাইব্রেকারে ফ্রান্সকে ফেরালেন মেসিরা

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন