খবর অনলাইন:  ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে চলে গেল ফ্রান্স, জার্মানি আর বেলজিয়াম। ফ্রান্স ২-১ গোলে হারাল আয়ারল্যান্ডকে, জার্মানি ৩-০ গোলে হারাল স্লোভাকিয়াকে, বেলজিয়াম ৪-০ গোলে হারাল হাঙ্গারিকে।

এগিয়ে থেকেও স্বপ্ন পূরণ হল না আয়ারল্যান্ডের। শেষ পর্যন্ত ফ্রান্স বাজিমাত করল গ্রিজমানের জাদুতে। খেলা শুরুর ২ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে আয়ারল্যান্ডকে এগিয়ে দিয়েছিল রবি বার্ডি। প্রথমার্ধের বাকি ৪৩ মিনিট ধরে শুধু চলল সুযোগ নষ্টের প্রতিযোগিতা। পোগবা, গ্রিজম্যান সুযোগ পেয়েও প্রতিপক্ষের গোলের মুখ খুলতে পারেননি, তেমনই বার্ডিও সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি।

দ্বিতীয়ার্ধে অন্য ফ্রান্সকে দেখা গেল। শুরু থেকেই আয়ারল্যান্ডের রক্ষণভাগে ঝাঁপিয়ে পড়ল ফ্রান্স। ফলও মিলল তাড়াতাড়ি। ৫৭ মিনিটে সমতা ফেরালেন গ্রিজমান। ঠিক তার চার মিনিট পরেই আবার গোল। আয়ারল্যান্ডের বক্সে প্রহরীহীন অবস্থায় ছিলেন গ্রিজমান। বলটা সাজিয়ে দিলেন গিরোদ। সেই বল গোলে না-পাঠানো অমার্জনীয় অপরাধ। সেই অপরাধ করেননি গ্রিজমান। তার পরেও ফ্রান্সের আক্রমণ চললেও গোলের সংখ্যা আর বাড়েনি। গোল্ডেন বুট পাওয়ার প্রতিযোগিতায় ঢুকে গেলেন গ্রিজমান।ger

ও দিকে লিলেতে শেষ ষোলোর অন্য খেলায় জার্মানি খুব সহজেই হারাল স্লোভাকিয়াকে। খেলার ফল ৩-০। জার্মানির হয়ে গোল করেন বোয়েটাং, গোমেজ এবং ড্রাক্সলার। স্লোভাকিয়াকে কখনওই দেখে মনেও হয়নি তারা জার্মানির বিরুদ্ধে বিন্দুমাত্র প্রতিরোধ গড়ে তুলতে পারে। এই টুর্নামেন্টে জার্মানির গোলকিপার নয়ারকে এখনও একটা গোলও খেতে হয়নি। কোয়ার্টার ফাইনালে ইতালি ও স্পেনের বিজয়ীর মুখোমুখি হবে জার্মানি।

অন্যদিকে হাঙ্গারিকে নিয়ে প্রায় ছেলেখেলা করল বেলজিয়াম। ম্যাচের ১০ মিনিটে বেলজিয়ামের হয়ে প্রথম গোলটি করেন  আলদারওয়াইরেল্ড। ম্যাচের শেষ বারো মিনিটে আসে তিনটি গোল। ৭৮ মিনিটে গোল করেন বাতশুয়াই, এর ঠিক দু’মিনিট পরেই গোল করেন ইডেন হ্যাজার্ড। ম্যাচের স্টপেজ টাইমে জয়সূচক গোলটি করেন কারাস্কো।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here