স্বপ্নভঙ্গ আইসল্যান্ডের, পাঁচ গোল দিয়ে সেমিফাইনালে ফ্রান্স

0

খবর অনলাইন: রূপকথা লেখা হল না আইসল্যান্ডের। বিধ্বংসী ফরাসি আক্রমণের সামনে নাস্তানাবুদ হয়ে কোয়ার্টার ফাইনালে বিদায় নিতে হল ইউরোর আসরে নবাগত এই দেশটাকে।

ইউরোর প্রথম থেকে ফ্রান্স জিতলেও কখনওই তাদের স্বাভাবিক ছন্দে পাওয়া যায়নি। এক জন বা দু’জন প্লেয়ারের ভরসায় জিতে আসছিল দিদিয়ের দেশঁর দল। কিন্তু রবিবার রাতে দেখা গেল পালটে যাওয়া এক বিধ্বংসী দলকে, যারা খেলল একটি টিম হিসেবে।

খেলা শুরুর ১২ মিনিটের মধ্যেই ফ্রান্সকে এগিয়ে দেন অলিভিয়ার জিরুঁ। আট মিনিট পর আবার গোল। এ বার গোলের নায়ক পল পোগবা। প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট দুয়েক আগে ফ্রান্সের ব্যবধান বাড়ান পায়েত। বিরতির ঠিক আগের মুহূর্তে চতুর্থ গোলটি করেন গ্রিজম্যান। বিরতির পর অবশ্য একটা চেষ্টা করে যাচ্ছিল আইসল্যান্ড। ৫৬ মিনিটে ব্যবধান কমান আইসল্যান্ডের সিগথোরসন। ৫৯ মিনিটে আবার গোল ফ্রান্সের। এই গোলের নায়কও প্রথম গোলটি করা জিরু। এর পর ফ্রান্স আর গোল না করলেও ক্রমাগত আক্রমণে চাপে রেখেছিল বিপক্ষকে। ম্যাচ শেষ হওয়ার একটু আগে সান্ত্বনা পুরষ্কার হিসেবে আইসল্যান্ডের হয়ে দ্বিতীয় গোলটি করেন বিয়ারনাসন।

সেমিফাইনালে জার্মানির মুখোমুখি হবে ফ্রান্স। রবিবার রাতের খেলা যদি কোনও সংকেত হয়, তা হলে সেমিফাইনালে জার্মানিকে বেশ বিপাকে পড়তে হতে পারে।

ইউরোর প্রথম সেমিফাইনাল হবে ৭ জুলাই, পর্তুগাল বনাম ওয়েলস আর দ্বিতীয় সেমিফাইনাল হবে ৮ জুলাই জার্মানি বনাম ফ্রান্স। দু’টি ম্যাচই হবে ভারতীয় সময় রাত সাড়ে ১২টায়।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন