ধর্মশালা: অস্ট্রেলীয় ক্রিকেটারদের সঙ্গে তাঁর বন্ধুত্ব শেষ। এমনই বিস্ফোরক মন্তব্য করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

টেস্ট সিরিজ শুরু আগে বিরাট বলেছিলেন, “মাঠের বাইরে সবাই খুব ভালো বন্ধু।” কিন্তু গত এক মাসে অনেক জল গড়িয়েছে। অনেকবার শালীনতার মাত্রা ছাড়িয়েছে টেস্ট সিরিজে। শুরু হয়েছিল বেঙ্গালুরু টেস্ট থেকে, যখন রিভিউ চাওয়ার জন্য ড্রেসিং রুমের দিকে তাকান অজি অধিনায়ক স্মিথ। এর তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন কোহলি। তাঁর এই প্রতিবাদের ভাষাতেই ক্ষেপে যায় অস্ট্রেলীয় মিডিয়া। কোহলি অত্যন্ত উদ্ধত আখ্যা দিয়ে তাঁকে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁর তুলনা করা হয়। বাদ যাননি প্রাক্তন অজি ক্রিকেটাররাও। ইয়ান হিলি বলেছিলেন বিরাট কোহলির প্রতি তাঁর আর কোনো সম্মান নেই।  ধর্মশালা টেস্টের তৃতীয় দিনেও টিভি ক্যামেরায় দেখা যায় মুরলী বিজয়ের উদ্দেশে অশ্লীল শব্দ ব্যবহার করছেন স্মিথ।

এই উত্তপ্ত পরিস্থিতে টেস্ট সিরিজ জিতে প্রেস কনফারেন্সে আসেন বিরাট। সেখানে জনৈক অস্ট্রেলীয় সাংবাদিকের প্রশ্ন ছিল বন্ধুত্বর ব্যাপারে সিরিজের আগে যা বলেছিলেন এখনও তাই বলবেন কী না। জবাবে কোহলি বলেন, “না, অনেক কিছু বদলে গিয়েছে। তখন আমি বলেছিলাম মাঠের মধ্যে অনেক কিছুই ঘটতে পারে, কিন্তু মাঠের সেটা ভুলে যাওয়া হয়। কিন্তু আমার কথা ভুল প্রমাণিত হয়েছে। সিরিজের আগে যা বলেছিলাম, ভবিষ্যতে আরও কখনও তা বলব না।”  

স্মরণ করা যেতে পারে ২০০৮-এর বিতর্কিত সিডনি টেস্টের পর এই প্রথম এতটা নীচে নামল ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে ক্রিকেট-সম্পর্ক।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here