গম্ভীর নয়, ধাওয়ান, রোহিতের ওপরই ভরসা রাখলেন নির্বাচকরা

0

দলীপ ট্রফিতে পর পর চারটি অর্ধশতরান করা গৌতম গম্ভীর নয়, সে ভাবে রানের মধ্যে না থাকা শিখর ধাওয়ান আর রোহিত শর্মার ওপরই ভরসা রাখলেন নির্বাচকরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য সোমবার ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই।

একদিনের ক্রিকেটে দুর্ধর্ষ রেকর্ড থাকা রোহিতের টেস্ট রেকর্ড খুবই সাধারণ। দলীপ ট্রফির ফাইনালেও তাঁর ব্যাটে বড়ো রান অধরা। তা সত্বেও তাঁর ওপর আস্থা রেখেছেন কোচ অনিল কুম্বলে আর টেস্ট অধিনায়ক কোহলি। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে থাকা স্টুয়ার্ট বিন্নি আর শার্দুল ঠাকুর দল থেকে বাদ পড়েছেন। এ ছাড়া দলে বিশেষ কোনও চমক নেই। দল ঘোষণা করার পর, নির্বাচকদের চেয়ারম্যান সন্দিপ পাতিল সাংবাদিকদের বলেন, “ওয়েস্ট ইন্ডিজে এই দল খুব ভালো খেলেছিল। নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার জন্য এটাই সব থেকে ভালো টিম”।

অন্যদিকে, রানের মধ্যে নেই শিখর ধাওয়ানও। তা সত্বেও গৌতম গম্ভীরকে উপেক্ষা করে তাঁকে দলে রেখে দেওয়ায় প্রশ্ন উঠছে। ধাওয়ানের প্রসঙ্গে পাতিলের মন্তব্য, “আমরা চাই শিখর ভালো খেলুক। শুধু শিখরই নয়, পুরো দলটাই ভালো খেলুক”। তবে দলীপে দুর্দান্ত ভাবে রানে ফেরা চেতেশ্বর পুজারা যে প্রথম এগারোয় থাকবেনই তা এখনই বলে দেওয়া যায়।

এক নজরে দেখে নেওয়া যাক পনেরো সদস্যের ভারতীয় দল:

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, কে এল রাহুল, মুরলি বিজয়, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে, রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা।

আগামী ২২ সেপ্টেম্বর থেকে প্রথম টেস্ট কানপুরে, কলকাতায় দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ সেপ্টেম্বর, ইন্দোরে তৃতীয় টেস্ট শুরু হবে ৮ অক্টোবর থেকে।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here