কলকাতা: কাছের মানুষগুলোকে যে আর ফিরে পাবেন না, এক বছর আগেই জেনে গিয়েছেন পরিবারের লোক। শেষবারের মতো দেখবেন, এই আশাটাও নিভে আসছিল ক্রমশ। অবশেষে বৃহস্পতিবার বিকেল ৫ টা ২৫ মিনিটে কলকাতা বিমানবন্দরে পৌঁছল পর্বতারোহী গৌতম ঘোষ এবং পরেশ নাথের দেহ। মে মাসের মাঝামাঝি থেকেই রাজ্য সরকারের প্রতিনিধিদের সঙ্গে কাঠমান্ডুতে ছিলেন গৌতম ঘোষের দাদা দেবাশিস ঘোষ। প্রথমে ব্যক্তিগত উদ্যোগে দেহ ফেরানোর জন্য এজেন্সি নিয়োগ করেছিল গৌতম বাবুর পরিবার। পরে অবশ্য প্রয়োজন হয়নি তা।

কলকাতা বিমান বন্দর থেকে দেবাশিস ঘোষ খবর অনলাইনকে জানিয়েছেন, বৃহস্পতিবার পার্ক স্ট্রিটের পিস হাভেনে রাখা থাকবে গৌতম ঘোষের দেহ। বিমানবন্দরে উপস্থিত রয়েছেন পরেশ নাথের পরিবারের সদস্যরা। দুর্গাপুরে নিজের শহরে নিয়ে যাওয়া হবে তাঁর দেহ।

২০১৬-র এভারেস্ট অভিযানে মৃত্যু হয় গৌতম-পরেশের। দিনটা ছিল ২১ মে। সঙ্গী সুভাষ পালের দেহ গত বছরই এসে পৌঁছয় রাজ্যে। দলের চতুর্থ সদস্য সুনীতা হাজরা মৃত্যুর মুখ থেকে বেঁচে ঘরে ফিরেছিলেন। দেহের খোঁজ পেতে দেরি হওয়ায় গত বছর ফিরিয়ে আনা সম্ভব হয়নি। সেই থেকে সাউথকল আর ব্যালকনির কাছেই ঘুমিয়ে ছিলেন তাঁরা। গত মাসের ২৮ তারিখ দেহ আনা হয় কাঠমান্ডুতে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন