ফ্রেঞ্চ ওপেন: প্রথম গ্রিক খেলোয়াড় হিসাবে ফাইনালে স্তেফানোস সিতসিপাস

0
ছবি রোলাঁ গ্যারো টুইটার থেকে নেওয়া।

খবরঅনলাইন ডেস্ক: খেলা শেষ করে কেঁদে ফেলেছিলেন গ্রিসের যুবকটি। স্বপ্ন ছিল ফ্রেঞ্চ ওপেনের (French Open) মতো বড়ো মঞ্চে একদিন টেনিস খেলবেন। সেই স্বপ্ন বাস্তবায়িত হয়ে তিনি যে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে যাবেন তা বোধহয় স্বপ্নেও ভাবতে পারেননি। ২২ বছরের স্তেফানোস সিতসিপাস (Stefanos Tsitsipas) তাঁর দেশের প্রথম খেলোয়াড় যিনি রোলাঁ গ্যারোয় (Roland Garros) ফাইনাল খেলতে চলেছেন।

শুক্রবার রোলাঁ গ্যারোয় ইতিহাস রচনা করে স্তেফানোস বলেন, “আমি একটা খুব ছোটো জায়গা থেকে এসেছি। এখানে খেলা আমার স্বপ্ন ছিল। স্বপ্ন ছিল ফ্রেঞ্চ ওপেনের মতো বড়ো মঞ্চে একদিন খেলব।”

Loading videos...

লম্বা চুলের এই তরুণ ফাইনালে যাওয়ার পথে সেমিফাইনালে হারালেন জার্মানির আলেক্সান্দার ইয়েরেভকে (Alexander Zverev) ৬-৩, ৬-৩, ৪-৬, ৪-৬, ৬-৩ সেটে। ৩ ঘণ্টা ৩৭ মিনিটের এই ম্যাচে প্রথম দু’টি সেট সহজেই জেতেন স্তেফানোস। ঠিক সে ভাবেই পরের দু’টি সেট জিতে নেন আলেক্সান্দার। পঞ্চম সেট স্তেফানোস দখল করে ফাইনাল পৌঁছে যান।

স্তেফানোসের জয়ের পর গ্রিসের দুঃখ একটু ঘুচল। এ বারের ফ্রেঞ্চ ওপেনে (French Open 2021) তাদের আরও এক খেলোয়াড় ছিলেন, মারিয়া সক্করি। মেয়েদের সিঙ্গলসে মারিয়া অল্পের জন্য ফাইনাল পৌঁছোতে পারেননি।

রবিবার ভারতীয় সময় সন্ধে সাড়ে ৬টায় রোলাঁ গ্যারোয় মুখোমুখি হচ্ছেন নোভাক জোকোভিচ ও স্তেফানোস সিতসিপাস।

আরও পড়ুন: ফ্রেঞ্চ ওপেন: ক্লে কোর্টের একচ্ছত্র সম্রাট নাদালকে হারিয়ে ফাইনালে বিশ্ব টেনিসে শীর্ষ স্থানাধিকারী জোকোভিচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.