grigor dimitrov of bulgeria

ওয়েবডেস্ক প্রথম বুলগেরিয়ান হিসাবে এটিপি ফাইনালের শেষ চারে পৌঁছোলেন গ্রিগর দিমিত্রভ। বুধবার লন্ডনের ওটু এরিনায় অনুষ্ঠিত খেলায় বিশ্ব টেনিসের ছ’ নম্বরে থাকা দিমিত্রভ স্ট্রেট সেটে হারালানে বেলজিয়ামের ডেভিড গফিনকে। গ্রিগরের অনুকূলে খেলার ফল ৬-০, ৬-২।

বিশ্ব টেনিসে আট নম্বরে থাকা গফিনের সঙ্গে মোট চার বার মোলাকাত হল দিমিত্রভের। এর মধ্যে তিন বারই জিতেছেন দিমিত্রভ। পিট সামপ্রাস গ্রুপে থাকা দিমিত্রভ প্রথম ম্যাচে হারিয়েছিলেন দোমিনিক থিয়েমকে। এই টুর্নামেন্টে গফিনের শুরুটাও ভালো হয়েছিল। তিনি বিশ্ব টেনিসে এক নম্বরে রাফায়েল নাদালকে তিন সেটে হারিয়েছিলেন। তবে এই জয়ের মূল্য একটু কমে যায়। কারণ নাদাল তাঁর হাঁটুর চোটের কারণে টুর্নামেন্ট থেকে সরে দারিয়েছেন।

গফিনের অবশ্য এখনও শেষ চারে যাওয়ার সুযোগ আছে যদি তিনি গ্রুপের শেষ ম্যাচে থিয়েমকে হারাতে পারেন।

এ দিনের জয়ে পরে দিমিত্রভ বলেন, “গোটা বছরে এমন দিন মাত্র কয়েকটাই আসে যখন যা-ই ছোঁয়া যায় সোনা হয়ে যায়। আজ আমার প্রথম সেট জয়টা সে রকমই ছিল। ওই দিনগুলো নিয়ে আসার জন্য খাটতে হয়। আর সেই দিন এলে ভালো লাগে। আজকের জয়টা আমার কাছে বিশেষ জয়। আমি এখানে শুধু যোগ দিতে আসিনি। আমার লক্ষ্য হল সপ্তাহান্তে পৌঁছে যাওয়া।”

উল্লেখ্য, রজার ফেডেরার মঙ্গলবারই এই টুর্নামেন্টের বরিস বেকার গ্রুপ থেকে শেষ চারে পৌঁছে গিয়েছেন। ওই গ্রুপ থেকে আলেকজান্ডার জেভারেভ না জ্যাক সক, কে শেষ চারে যাবেন তা জানা যাবে বৃহস্পতিবার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here