দোহা বিশ্বকাপে নামবেন এশিয়ান ও কমনওয়েলথ পদক জয়ী ভারতীয় জিমন্যাস্ট

প্রথম ভারতীয় জিমন্যাস্ট হিসাবে এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসে পদক জয়ী আশিস জাতীয় জিমন্যাস্ট ফেডেরেশনের কাছে নিজের নাম পাঠিয়েছিলেন। তবে আন্তর্জাতিক জিমন্যস্টিক ফেডেরেশনের দেওয়া শেষ তারিখের পরে

0
gymnast
ছবি সৌজন্যে টাইমস অফ ইন্ডিয়া

ওয়েবডেস্ক: এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদক জয়ী ভারতীয় জিমন্যাস্ট আশিস কুমার আসন্ন দোহা বিশ্বকাপে অংশগ্রহণ করতে চলেছেন। তবে বাকু বিশ্বকাপে তিনি অংশগ্রহণ করছেন না। কারণ সময় পেরিয়ে যাওয়ার পরে নিজের নাম অন্তর্ভুক্ত করার চেষ্টা করেন তিনি।

প্রথম ভারতীয় জিমন্যাস্ট হিসাবে এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসে পদক জয়ী আশিস জাতীয় জিমন্যাস্ট ফেডারেশনের কাছে নিজের নাম পাঠিয়েছিলেন। তবে আন্তর্জাতিক জিমন্যস্টিক ফেডারেশনের দেওয়া শেষ তারিখের পরে।

জাতীয় জিমন্যাস্টিক ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট রিয়াজ ভাটি পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে জানান, “জাতীয় ফেডারেশন একটি মেল পায় ২০ জানুয়ারি ২০১৯ আশিসের কাছ থেকে। যেখানে ও বলেছিল বাকু বিশ্বকাপে ও অংশগ্রহণ করতে চায়। তবে শেষ তারিখ ছিল ৮ জানুয়ারি ২০১৯। নিয়ম অনুযায়ী দেরিতে অন্তর্ভুক্তি করা যেত। তবে এখন তাকে ১২৫০ সিএইচএফ (সুইস ফ্রাঁ) জরিমানা দিতে হবে”। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৯০০০০ হাজার টাকা।

তবে আশিস জানিয়েছেন তিনি জরিমানা দেবেন না। এবং বাকু বিশ্বকাপ থেকে নিজের নাম সরিয়ে নেবেন। মেল করে তিনি জানান, “স্যার আপনাদের আমি জানাচ্ছি, আমি এখন দোহা বিশ্বকাপের জন্য নিজেকে তৈরি করছি। ফলে বাকু বিশ্বকাপে আমি অংশগ্রহণ করছি না”।

তিনি আরও বলেন, “আন্তর্জাতিক জিমন্যাস্টিক সংস্থা সব ইভেন্টের পয়েন্ট সিস্টেম বদল করেছে। ফলে টোকিও বিশ্বকাপে কোয়ালিফাই করা খুব একটা সহজ হবে না। কারণ বিশ্বকাপে সোনার পদক ন্যূনতম জিততেই হবে। ফলে বিশ্ব চ্যাম্পিয়নশিপকেই আমি টার্গেট করছি”।

১৪-১৭ মার্চ (বাকু বিশ্বকাপ) এবং ২০-২৩ মার্চ (দোহা বিশ্বকাপ)।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন