‘যা চেয়েছিলেন তাই পেলেন, এ বার পারফর্ম করুন’, কোহলিকে সতর্কবার্তা বিসিসিআইয়ের

0
742

নয়াদিল্লি: যা চেয়েছিলেন তা-ই পেলেন, এ বার অধিনায়ক হিসেবে পারফর্ম করুন, নয়তো দায়িত্ব ছেড়ে দিন — কড়া ভাষায় বিরাট কোহলিকে সতর্ক করল বিসিসিআই।

কোচ হিসেবে অনিল কুম্বলের সঙ্গে মানিয়ে নিতে পারছিলেন না বিরাট কোহলি। চ্যাম্পিয়ন্স ট্রফির সময়ে দু’জনের সংঘাত চরমে পৌঁছোয়। মঙ্গলবার কোচ হিসেবে কুম্বলের পদত্যাগের পর মনে করা হচ্ছিল এই ইস্যু এ বার ধামাচাপা পড়ল। তবে বিসিসিআই কোহলিকে সতর্ক করায়  এই ইস্যু নতুন মোড় নিল বলে মনে করা হচ্ছে।

বোর্ডের তরফ থেকে এক আধিকারিক জানিয়েছেন, “এটা সত্যি যে কোহলির ভেটো পাওয়ারের জন্যই বিদায় নিতে হয়েছে কুম্বলেকে। অর্থাৎ কোহলি যেমনটা চেয়েছিলেন তেমনটাই হল। সেই জন্য এ বার কোহলিকে অধিনায়ক হিসেবে পারফর্ম করতে হবে। না হলে, দায়িত্ব ছাড়তে হবে।”

কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করার পরে একটি বিবৃতিতে কুম্বলে জানিয়েছিলেন, তাঁর ‘কোচিং স্টাইল’ পছন্দ নয় অধিনায়কের। দু’জনের মধ্যে ক্রমশ খারাপ হতে থাকা সম্পর্কের আর উন্নতির সম্ভাবনা নেই দেখেই পদত্যাগের সিদ্ধান্ত বলে জানান কুম্বলে।

অন্য দিকে এই মুহূর্তে পাঁচটি একদিন এবং একটি টি-২০ ম্যাচ খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন কোহলিরা। ওয়েস্ট ইন্ডিজ থেকে ফিরেই শ্রীলঙ্কা সফর। যেখানে তিনটে টেস্ট, পাঁচটি একদিনের ম্যাচ এবং একটি টি-২০ ম্যাচ খেলবে ভারত। শ্রীলঙ্কা সফরের আগেই নতুন কোচ পেয়ে যাবেন কোহলিরা, এমনই জানিয়েছেন ওই আধিকারিক।

এখন পরপর ক্রিকেট খেলে যেতে হবে ভারতকে। অর্থাৎ বোর্ডের এই আধিকারিকের সতর্কতার ফলে কোহলির চাপ যে বাড়ল তা বলাই বাহুল্য।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here