১৫ দিনে চারটে আন্তর্জাতিক সোনা, তবু মন ভালো নেই হিমা দাসের

0

ওয়েবডেস্ক: সোনার মেয়ে হিমা দাস। ট্র্যাকে গতির ঝড় তুলেছেন হিমা দাস। গত ১৫ দিনে চারটি আন্তর্জাতিক সোনা জিতে তাক লাগিয়ে দিয়েছেন অসমকন্যা। কিন্তু এত কিছুর পরেও মন ভালো নেই তাঁর। কারণ তাঁর অসম যে ভয়াবহ বন্যার কবলে।

বুধবার চেক প্রজাতন্ত্রে তাবোর অ্যাথলেটিক্স মিটে মেয়েদের ২০০ মিটারে সোনা জিতেছেন হিমা। সময় নিয়েছেন ২৩.২৫ সেকেন্ড। যদিও নিজের সেরা সময়ের (২৩.১০ সেকেন্ড) কাছাকাছি পৌঁছোতে পারেননি তিনি।

এর আগে ২ জুলাই ইউরোপীয় সার্কিট মিটে প্রথম সোনা জেতেন হিমা। তার পর ৭ জুলাই পোলান্ডের কুতনো অ্যাথলেটিক্স মিটে ২০০ মিটারে দ্বিতীয় সোনা পান। গত শনিবার হিমা তৃতীয় সোনা জেতেন চেক প্রজাতন্ত্রে ক্লান্দো অ্যাথলেটিক্স মিটে। তার পরে বুধবার আবার সোনার হাসি হিমার মুখে। যদিও বিশ্ব অ্যাথলেটিক্স মিটের ২০০ মিটারে যোগ্যতামান অর্জন এখনও করে উঠতে পারেননি হিমা। সেখানে যোগ্যতা অর্জন করতে হলে ২০০ মিটারে সময় করতে হবে ২৩.০২ সেকেন্ড। হিমা তা ছুঁতে পারেননি।

আরও পড়ুন কোথায় খেলবেন জবি জাস্টিন? জানিয়ে দিল ফেডারেশন

কিন্তু অসমের বন্যাও যে হিমাকে প্রচণ্ড ভাবিয়ে তুলেছে। এখনও রাজ্যের বন্যা পরিস্থিতির বিশেষ কোনো উন্নতি নেই। ইতিমধ্যে রাজ্যে প্রায় তিরিশ জনের মৃত্যু হয়েছে। বন্যা কবলিত ৩০টা জেলা। সব থেকে বিপন্ন অবস্থা কাজিরাঙা জাতীয় উদ্যানের। বিশ্ববিখ্যাত এই উদ্যানের ৯০ শতাংশেরও বেশি অংশ জলে ডুবে। প্রাণ ভয়ে নিরাপদ আশ্রয় খুঁজে বেড়াচ্ছে প্রাণীরা। এমনকি বৃহস্পতিবার সকালে একটি ভাইরাল হওয়া ছবিতে দেখা গিয়েছে জঙ্গল থেকে বেরিয়ে কাছের একটি বাড়িতে ঢুকে পড়েছে বিপন্ন একটি রয়্যাল বেঙ্গল টাইগার।

এই কারণেই তাঁর বেতনের অর্ধেক মুখ্যমন্ত্রী বন্যাত্রাণ তহবিলে দিয়ে দিয়েছেন ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের কর্মী হিমা। টুইট করেও তিনি সকলকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আবেদনও করেছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here