কালিফোর্নিয়া: পারুপল্লি কাশ্যপকে তিন সেটের রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়ে যুক্তরাষ্ট্র ওপেনের গ্রাঁ প্রি ব্যাডমিন্টন টুর্নামেন্ট জিতলেন এইচএস প্রণয়।

এক ঘণ্টা চার মিনিট ধরে চলা এই ফাইনালে ‘গুরু ভাই’ কাশ্যপকে ২১-১৫, ২০-২২ এবং ২১-১২ ব্যবধানে হারান প্রণয়। ম্যাচ জেতার পর পিটিআইকে প্রণয় বলেন, “খুব হাড্ডাহাড্ডি ম্যাচ হয়েছে। কাশ্যপ খুব ভালো খেলেছে। দ্বিতীয় গেম হেরে যাওয়ার পর মাথা ঠান্ডা রেখেছিলাম, সেটাই আমাকে ম্যাচ জিততে সাহায্য করেছে।” ২০১৪ সালের জার্মান ওপেনে শেষ বার মুখোমুখি হন গোপীচাঁদের দুই শিষ্য। এই ম্যাচের আগে দু’বার মুখোমুখি হয়ে একটি করে ম্যাচ জিতেছিলেন দু’জনে।

ম্যাচের প্রথম গেমে দুর্দান্ত শুরু করেছিলেন কাশ্যপ। ৭-১ ব্যবধানে প্রণয়কে পেছনে ফেলে দিয়েছিলেন তিনি। কিন্তু এর পরেই প্রত্যাবর্তন ঘটান প্রণয়। একটা সময় ৯-১২ ব্যবধানে কাশ্যপকে পেছনে ফেলে এগিয়ে যান প্রণয়। তবে কাশ্যপও পিছিয়ে ছিলেন না। ১৫-১৫ হওয়ার পর অবশ্য ওই গেমে কাশ্যপকে মাথা তুলতেই দেননি প্রণয়।

দ্বিতীয় গেম আরও বেশি হাড্ডাহাড্ডি ছিল। খুব জমাটি র‍্যালি হয়েছিল দু’জনের মধ্যে। তবে প্রণয়ের মতে ওই গেমে কাশ্যপই বেশি ভালো খেলেছিলেন। তাঁর কথায়, “দ্বিতীয় গেমে কাশ্যপ আমার থেকে অনেক ভালো খেলেছে। আমার ওপর অনেক চাপ সৃষ্টি করেছিল কাশ্যপ।” তৃতীয় গেমে নিজের স্ট্র্যাটেজি বদলে কাশ্যপকে উড়িয়ে দেন প্রণয়।

২০১০-এর যুব অলিম্পিকে রুপো জয় দিয়ে ব্যাডমিন্টনের জগতে পা রেখেছিলেন প্রণয়। কিন্তু তার পর চোট আঘাতের কারণে  মাঝেমধ্যেই খেলার ময়দান থেকে সরে যেতে হয়েছে তাঁকে। যুক্তরাষ্ট্র ওপেন জয়ের পরে এখন প্রণয়ের লক্ষ্য আসন্ন নিউজিল্যান্ড ওপেনে নিজের এই ফর্ম ধরে রাখা।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন