ausfinal

ওয়েবডেস্ক: ক্রীড়াক্ষেত্রে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সফল দল অস্ট্রেলিয়া। ক্রিকেটে যে তাদের ইতিহাস সোনায় মোড়া তা আমাদের সবারই জানা। কিন্তু ক্রিকেটে ছাড়াও, ধীরে ধীরে বাকি খেলাগুলিতেও নিজেদের আধিপত্য বিস্তার করছে অসিরা। ক্রিকেট ছাড়াও, রাগবিতে তাদের সাফল্য খুব একটা কম নয়। একইসঙ্গে ফুটবলেও যে দিন দিন তারা এগোচ্ছে তা বেশ কিছু বছর ধরেই লক্ষ্য করা যাচ্ছে। বর্তমানে তারা এশিয়ান ফুটবল চ্যাম্পিয়ন। চলতি রাশিয়া বিশ্বকাপ মিলিয়ে এই নিয়ে পরপর চার বার বিশ্ব মঞ্চে তারা। তবে এই সব সাফল্যের মাঝেও, এক অনভিপ্রেত রেকর্ডের নিজেদের নাম তুলে নিল অস্ট্রেলিয় ক্রীড়াজগৎ। যা রীতিমতো অবাক করার মতো।

১৬ জুন ২০১৮, শনিবার দিনটি কিন্তু অস্ট্রেলিয়ার ক্রীড়া ইতিহাসে রীতিমতো ঢুকে গেল। এই প্রথম একইসঙ্গে ক্রিকেট, রাগবি, ফুটবল এবং টেনিসে হারের সম্মুখীন হল অজিরা।

বিশ্বকাপের গ্রুপ সি-র ম্যাচে, বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার ফ্রান্সের কাছে হারে সকারুসরা। সমতা ফিরিয়েও শেষমেশ ২-১ ব্যবধানে হারতে হয় তাদের।

অন্যদিকে রাগবিতে আয়ারল্যান্ডের সঙ্গে প্রথম টেস্ট জিতলেও, দ্বিতীয় ম্যাচে মেলবোর্নে ২৬-২১ ব্যবধানে হেরে যায় অস্ট্রেলিয়া। ৩৯ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে জয় আইরিশদের। আগামী সপ্তাহে সিডনিতে ফাইনাল টেস্ট।

শুধু তাই নয়, একইসঙ্গে ক্রিকেটেও পদস্খলন অস্ট্রেলিয়ার। এই মুহূর্তে ইংল্যান্ডের সঙ্গে পাঁচটি একদিনের ম্যাচ খেলতে ব্যস্ত তারা। প্রথম ম্যাচে হারার পর, দ্বিতীয় ম্যাচও ৩৮ রানে হেরে সিরিজে অনেকটা পিছিয়ে পড়ল অস্ট্রেলিয়া।

সবশেষে টেনিসেও হার। স্টুটগার্ট ওপেনের সেমিফাইনালে বিশ্বের সর্বকালের অন্যতম সেরা টেনিস খেলোয়াড় রজার ফেডেরারের কাছে হেরে যান নিক কিরগিওস।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here