ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় টি-২০ ম্যাচের সময় পরিবর্তন, ক্রিকেটারদের বিশ্রামের জন্য পিছোল ৯০ মিনিট

0

বেসেটেরে: ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের (T20I series) তৃতীয় ম্যাচটি মঙ্গলবার (২ আগস্ট)। নিকোলাস পুরানের (Nicholas Pooran) নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারত। সেই ম্য়াচেরই নির্ঘণ্ট পরিবর্তন হল ক্রিকেটারদের বিশ্রাম নেওয়ার বাড়তি সময় দিতে।

ম্যাচটি হচ্ছে সেন্ট কিটসের বেসেটেরের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে। নির্ধারিত নির্ঘণ্ট অনুযায়ী, ভারতীয় সময় রাত ৮টায় শুরু হওয়ার কথা ছিল তৃতীয় ম্যাচ। কিন্তু আগের রাতের ধকল সামলাতে ক্রিকেটারদের জন্য বাড়তি বিশ্রামের সময় দিতেই তা ৯০ মিনিট পিছিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ, ভারতীয় সময় রাত সাড়ে ৯টায় শুরু হবে এই ম্য়াচ।

এ ব্যাপারে উভয় দলের সম্মতিতেই সময় সংশোধনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট নিয়ামক সংস্থা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (CWI) তরফ থেকে বিবৃতিতে বলা হয়েছে, সোমবারের ম্যাচ শুরুতে বিলম্ব ঘটেছিল। ফলে ক্রিকেটারদের বিশ্রামের জন্য পর্যাপ্ত সময়ের প্রয়োজন।

amazon

প্রসঙ্গত, সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল রাত ৮টায়। তবে, টিম লাগেজ দেরিতে পৌঁছানোর কারণে দীর্ঘ ৩ ঘণ্টা পর সেই ম্যাচ শুরু হয়েছিল। ভারতীয় সময় অনুযায়ী, রাত ১১টায় শুরু হয় ওই ম্যাচ।

দ্বিতীয় ম্য়াচে, দ্বিতীয় ম্যাচে ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরায় ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ওভারের দু’বল আগেই ১৩৮ রানে অলআউট হয়ে যায় ভারত। জবাবে চার বল বাকি থাকতে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয় ক্যারিবিয়ানরা।

ওই ম্যাচের ফল দেখে অবশ্য বোঝা যাবে না কতটা তীব্র লড়াই হয়েছে। কম রানের লক্ষ্যমাত্রা থাকলেও ওয়েস্ট ইন্ডিজকে জেতার জন্য অপেক্ষা করতে হয়েছে শেষ ওভার পর্যন্ত। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে একমাত্র ব্রেন্ডন কিং (৬৮) লড়াই করেন।

শেষের দিকে ডেভন টমাস মারকুটে খেলে ম্যাচ বের করে দেন। তার আগে আইপিএলের সফল বোলার ম্যাকয়ের বলে বিধ্বস্ত হন রোহিতরা। ভারত অধিনায়ক নিজে তো বটেই, তাঁর দলের আরও পাঁচ জন আউট হন ম্যাকয়ের বলে। ছ’উইকেট নেন ওয়েস্ট ইন্ডিজের এই জোরে বোলার।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন