ঘূর্ণি পিচ নয়, ভালো ব্যাটিং উইকেট হওয়া সত্ত্বেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের শুরুটা ভালো হল না ভারতের। দিনের শেষে ভারতের স্কোর ২৯১-৯।

এ দিন কানপুরে টস জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। শুরুটা ভালোই করেন ভারতের দুই ওপেনার কে এল রাহুল আর মুরলি বিজয়। ৩২ রান করে স্যান্টনারের বলে আউট হন রাহুল। ভারতের স্কোর তখন ৪২। তিন নম্বরে নেমে অবশ্য সাবলীল ছিলেন চেতেশ্বর পুজারা। ফর্মে ফেরার ইঙ্গিত ছিল পুজারার ব্যাটে। বিজয় আর পুজারার পার্টনারশিপ একশোর গণ্ডি পেরিয়ে যায়। দুজনেই অর্ধশতরান পূর্ণ করেন। দলের স্কোর যখন ১৫৪, দ্বিতীয় উইকেটের পতন হয় ভারতের। ৬২ রানে পুজারা আউট হতেই ধস নামে ভারতীয় ব্যাটিং-এ। মাত্র ৯ রানে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক কোহলি। এর কয়েক ওভার পরেই ৬৫ রানে শোধির বলের শিকার হন বিজয়।

পাঁচে নামা রাহানে আর ছয়ে রোহিত শর্মার মধ্যে একটা ছোট্ট পার্টনারশিপ তৈরি হচ্ছিল। ভারতের স্কোর যখন ২০৯, আউট হন রাহানে। তাঁর সংগ্রহ ১৮। ওয়েস্ট ইন্ডিজে দুর্দান্ত ব্যাট করা রবিচন্দ্রন অশ্বিন সাত নম্বরে নামেন। অশ্বিন আর রোহিতের মধ্যে ৫২ রানের পার্টনারশিপ হয়। ২৬১ রানে ষষ্ঠ উইকেট পড়ে ভারতের। ৩৫ করে আউট হন রোহিত। আট নম্বরে নামা ঋদ্ধিমান এ দিন অবশ্য কিছু করতে পারেননি। ৪০ রানে ফিরে যান অশ্বিনও। দিনের শেষে ১৬ রানে ব্যাট করছেন রবীন্দ্র জাদেজা। সঙ্গে রয়েছেন উমেশ যাদব।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here