টোকিও প্যারালিম্পিক ২০২০: আসছে ১৪তম পদক, রুপো নিশ্চিত করে ব্যাডমিন্টনের ফাইনালে প্রমোদ ভগৎ

0

খবরঅনলাইন ডেস্ক: টোকিও প্যারালিম্পিক গেমসে ভারতের ১৪তম পদক নিশ্চিত করলেন ব্যাডমিন্টন খেলোয়াড় প্রমোদ ভগৎ। পুরুষদের এসএল-৩ (SL 3) বিভাগের ফাইনালে উঠে ভারতের একটি রুপো নিশ্চিত করলেন বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন প্রমোদ।

শনিবার সেমিফাইনালের ম্যাচে জাপানের প্রতিপক্ষকে মাত্র ৩৩ মিনিটে হারিয়ে দেন বছর ৩৩-এর প্রমোদ। খেলার ফল ২১-১১, ২১-১৬। উল্লেখ্য, এ বছরই প্যারালিম্পিকে জায়গা করে নিয়েছে ব্যাডমিন্টন। আর তাতেই সোনার লড়াইয়ে নামতে চলেছেন প্রমোদ।

১৩তম পদক দিল তিরন্দাজি

উল্লেখ্য, শুক্রবার ভারতকে এই প্যারালিম্পিকে ১৩তম পদক দিয়েছিল তিরন্দাজি। ব্যক্তিগত বিভাগে তিরন্দাজ হরবিন্দর সিংহ ব্রোঞ্জ এনে দেন ভারতকে। অলিম্পিক বা প্যারালিম্পিকে এর আগে কোনো পদক আসেনি ভারতের। ফলে ইতিহাস সৃষ্টি করেন হরবিন্দর।

ব্রোঞ্জ ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই শেষে জেতেন হরবিন্দর। পাঁচ সেটের ম্যাচে শুরু থেকেই সমানে সমানে লড়াই চলতে থাকে দক্ষিণ করিয়ার প্রতিপক্ষ কিম মিন সু ও হরবিন্দরের মধ্যে। শুট অফে যায় খেলা।

Shyamsundar

শুট অফের নিয়ম অনুসারে দু’জনেই একটি একটি করে তির ছুড়তে পারবেন। প্রথম শুটে যদি দু’জনেই সমান পয়েন্ট পান তবেই হবে দ্বিতীয় শুট। এক্ষেত্রে যদিও প্রথম শুটেই ফয়সালা হয়ে যায় ম্যাচের। প্রথম তির ছুড়ে ৮ পয়েন্ট পান কিম মিন। এরপর হরবিন্দর ১০ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ জিতে নেন।

আরও পড়তে পারেন

প্রথম ইনিংসে পিছিয়ে পড়লেও রোহিত-রাহুলের ব্যাট ভরসা দেখাচ্ছে ভারতকে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন