অলরাউন্ডার নিয়েকার্কের দাপট, দক্ষিণ আফ্রিকার কাছে উড়ে গেল ভারত

0
1145

দক্ষিণ আফ্রিকা ২৭৩-৯ (লি ৯২, নিয়েকার্ক ৫৭, পাণ্ডে ৩-৪০)

ভারত ১৫৮ (দীপ্তি ৬০, ঝুলন ৪৩, নিয়েকার্ক ৪-২২)

লিয়েস্টার: বাঘা বাঘা দলকে হারানোর পর, দুর্বল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাল কেটে গেল ভারতের। টানা চার ম্যাচ জেতার পর পঞ্চম ম্যাচে হেরে গেলেন মিতালিরা। ব্যাট হাতে অর্ধশতরানের পর বল হাতে চারটে উইকেট নিয়ে একার হাতেই ভারতকে হারিয়ে দেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডেন ভ্যান নিয়েকার্ক।

কী ব্যাটিং, কী বোলিং, শনিবার গোটা ম্যাচেই দাপট দেখিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে শুধু একটা বিভাগেই জিতেছিলেন মিতালিরা। সেটা হল টস। কিন্তু ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্তটাই কাল হয়ে গেল। শুরুতেই শিখা পাণ্ডের বলে প্যাভিলিয়নে ফিরে যান উলভার্ট। কিন্তু এর পরই তাণ্ডব শুরু করেন অপর ওপেনার লি। তাঁর তাণ্ডবের সামনে ভারতীয় বোলাররা কোনো দাঁত ফোটানোর সুযোগ পাননি।

টানা চার ম্যাচে ফর্মের তুঙ্গে ছিলেন ভারতীয় বোলাররা। কিন্তু দক্ষিণ আফ্রিকার সামনে সবাই কেমন যেন ছন্নছাড়া হয়ে গেল। আট রানের জন্য লি শতরান পাননি। ভালো ব্যাট করেন দক্ষিণ আফ্রিকার অধিনায়কও। গত রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিনা রানে চারটে উইকেট নিয়ে বিশ্বরেকর্ড করেছিলেন অধিনায়ক ডেন ভ্যান নিয়েকার্ক। শনিবার ভারতের বিরুদ্ধে ব্যাট হাতে প্রমাণ করলেন তিনি ভালো অলরাউন্ডার।

মহিলা ক্রিকেটে ২৭৮ খুবই বড়ো টার্গেট। সেই টার্গেট তাড়া করা ভারতের পক্ষে আরও কঠিন হয়ে যায় যখন শুরুতেই প্যাভিলিয়নের পথ দেখেন স্মৃতি মানধানা। তিন ম্যাচে রান নেই ভারতের অন্যতম ভরসা স্মৃতির ব্যাটে। তবে স্মৃতি ফিরলেও পুনম রাউত এবং দীপ্তি শর্মার ব্যাটে ভর করে ম্যাচে ছিল ভারত। কিন্তু পুনম আউট হওয়ার পরেই ভেঙে পড়ে ভারত। দক্ষিণ আফ্রিকার বোলাররা রীতিমতো আগুন ছুটিয়ে যায়।

ভারতের আশা যখন কার্যত শেষ তখন একটা জমাটি জুটি তৈরি করেছিলেন দীপ্তি এবং ঝুলন। তবে তাতে কাজের কাজ কিছু হয়নি। ১১৫ রানে হেরে যায় ভারত। এই ম্যাচ হেরে গেলেও, ভারতের সেমিফাইনালে যাত্রায় এখনও কোনো ধাক্কা লাগেনি। কিন্তু পরের দু’টি ম্যাচই শক্তিশালী অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। সেই দু’টি ম্যাচ হেরে গেলে শেষ চারের যাত্রায় প্রশ্ন উঠে যেতে পারে।

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here