ওবামার দেশে প্রথম বার খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গেল ভারত। তবে মার্কিননিবাসীরা চমৎকার একটি ম্যাচের উপহার পেলেন।

টস জিতে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। প্রথমে ব্যাট করে দুর্ধর্ষ শুরু করেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার জনসন চার্লস আর এভিন লিউইস। অষ্টম ওভারেই কোনও উইকেট না হারিয়ে ১০০ পেরিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দশম ওভারে প্রথম উইকেট পড়ে ওয়েস্ট ইন্ডিজের। স্কোরবোর্ডে ততক্ষণে ১২৬ উঠে গেছে। ৩৩ বলে ৭৯ করে শামির বলে আউট হন চার্লস। চার্লস আউট হয়ে গেলেও তাণ্ডব চালিয়ে যান লিউইস। মাত্র ৪৮ বলে শতরান পূর্ণ করেন তিনি। লিউইস আউট হলেও ওয়েস্ট ইন্ডিজের রান তোলার গতি কমেনি। নির্ধারিত কুড়ি ওভারে ৬ উইকেটে ২৪৫ রানের বিশাল স্কোর খাড়া করে ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে ভারত। যদিও কম রানের মধ্যেই ফিরে যান রাহানে আর কোহলি। এর পর ভারতের ইনিংস ধরেন রোহিত শর্মা আর কে এল রাহুল। ভারতকে ম্যাচে টিকিয়ে রাখে রোহিত আর রাহুলের এই জুটি। ২৮ বলে ৬২ করে আউট হন রোহিত। ১২ ওভারে ভারতের স্কোর তখন ৩ উইকেটে ১৩৮। ক্রমাগত রানের গতি বাড়িয়ে ভারতকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন রাহুল। অন্য দিকে ধোনিও ছিলেন নিজের সেই পুরোনো চেনা ছন্দে। ৪৬ বলে নিজের শতরান পূরণ করেন রাহুল। শেষ ওভারে আট রান দরকার, এই অবস্থায় ডয়েন ব্রাভোর হাতে বলের দায়িত্ব দেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। শেষ ওভারটি দুর্দান্ত বল করেন ব্রাভো। শেষ বলে দরকার ছিল দুই রান। এই অবস্থায় স্যামুয়েলসের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান ধোনি। ১১০ রানে অপরাজিত থেকে যান রাহুল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here