অস্ট্রেলিয়া ৩০০

ভারত ২৪৮-৬ (রাহুল ৬০, পুজারা ৫১, লিয়ন ৪-৬৭)

ধর্মশালা: প্রথম দু’টি সেশনে সে ভাবে দাগ কাটতে না পারলেও, চা বিরতির পর হঠাৎ করে জ্বলে উঠলেন ন্যাথান লিয়ন। তাঁর ঘূর্ণিতে একে একে প্যাভিলিয়নের পথ দেখলেন পুজারা, নায়ার, রাহানে এবং অশ্বিন।

দিনের খেলার বয়স যখন দশ ওভার, হেজেলউডের সুইং সামলাতে না পেরে ওয়েডকে ক্যাচ দিয়ে দেন বিজয়। রাহুলের সঙ্গে জুটি বাঁধেন পুজারা। এই সিরিজে শুরুটা ভালোই করছেন রাহুল। কিন্তু সমস্যা হল, অর্ধশতরানের পর, মনোযোগ হারিয়ে নিজের উইকেটটা দিয়ে আসছেন। এ দিনও সেটাই হল। কামিন্সের বাউন্সারে প্যাভিলিয়নের পথ দেখেন তিনি। বিরাটের জায়গা চার নম্বরে নেমেছিলেন রাহানে। রাহানে এবং পুজারার জুটিটা যখন সবে জমছে, আসরে নামলেন নিয়ন। এক ঘণ্টার ব্যবধানে ঘুরে গিয়েছিল ম্যাচের মোড়। দুই উইকেটে ১৫৭ থেকে ভারতের স্কোর গিয়ে দাঁড়ায় ছ’উইকেটে ২২১। আর একটা উইকেট, এবং প্রবল ভাবে ম্যাচে ফিরে আসবে অস্ট্রেলিয়া। 

তবে দিনের শেষ পঁয়তাল্লিশ মিনিট সামলে নিয়েছেন ঋদ্ধিমান সাহা এবং রবীন্দ্র জাদেজা। তাঁর সংক্ষিপ্ত অপরাজিত ইনিংসে দু’টি ছক্কা মেরেছেন জাড্ডু, অন্য দিকে সন্তর্পণে নিজের ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছেন ঋদ্ধি। ৫২ রানে পিছিয়ে ভারত। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের রান পেরিয়ে গেলে অনেকটা মনোবল বেড়ে যাবে ভারতের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here