ওপেনারদের হাত ধরে পাল্টা জবাব ভারতের

0
126

রাঁচি: নিঃসন্দেহে সিরিজের সেরা ব্যাটিং পিচ। এই পিচে অস্ট্রেলিয়ার পাহাড় প্রমাণ রানের সামনে মুষড়ে না পড়ে পাল্টা লড়াই দেওয়া শুরু করল ভারত। সৌজন্যে দুই ওপেনার।

শুক্রবার, দ্বিতীয় দিনের খেলা শুরু হতেই টেস্ট কেরিয়ারে নিজের প্রথম শতরানটা করে ফেলেন গ্লেন ম্যাক্সওয়েল। ১০৪ রানে জাদেজার বলের স্বীকার হন ম্যাক্সওয়েল। কিন্তু অপর প্রান্তে টেল এন্ডারদের সঙ্গে নিয়ে সাবলীল ভাবেই নিজের ইনিংস এগিয়ে নিয়ে যান স্মিথ। তবে প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন কিছুটা দাপট দেখাতে পেরেছেন ভারতীয় বোলাররা। তাই স্মিথকে আউট না করা গেলেও, অপর প্রান্তের ব্যাটসম্যানদের খুব দ্রুত ফেরানো গিয়েছে। ৪৫১ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস। ১৭৭ রানে অপরাজিত থাকেন স্মিথ। ১২৪ রান খরচ করে পাঁচ উইকেট নেন জাদেজা।

ব্যক্তিগত ফর্ম ভালো হলেও, শুক্রবারের আগে পর্যন্ত ভারতের দুই ওপেনার কেএল রাহুল এবং মুরলী বিজয় একসঙ্গে কখনও জ্বলে ওঠেননি। তেরো ইনিংসে যৌথ প্রয়াসে মাত্র কুড়ির গড়ে ২৬০ রানই করতে পেরেছিলেন এই জুটি। এ দিন অবশ্য সব হিসেব পাল্টে দিলেন তাঁরা। এই দুজনের জন্যই শক্ত ভিতে দাঁড়িয়ে গিয়েছে ভারতীয় ব্যাটিং। এখনও পর্যন্ত বলে কোনো ভেল্কি দেখাতে পারেননি প্রথম টেস্টের নায়ক ও’কিফ এবং দ্বিতীয় টেস্টের দুই নায়ক লিয়ন এবং হেজেলউড। দিনের প্রায় শেষ লগ্নে কামিন্সের বলে ৬৭ রানে আউট হন রাহুল। তবে ৪২ রানে অপরাজিত থাকা বিজয়ের সঙ্গে জুটি বাঁধতে শুরু করেছেন দশ রানে অপরাজিত থাকা পুজারা। দিনের শেষে ভারতের স্কোর এক উইকেটে ১২০।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here