এশিয়া কাপ জয়: ধোনি, নেহেরা, যুবরাজের কাছে বয়সটা শুধু সংখ্যা

0


খবর অনলাইন ডেস্ক :
ধোনি ৩৪। আশিস নেহেরা ৩৬। যুবরাজ সিং ৩৪। না,এ কোনও রানের হিসেব নয়। এই সংখ্যাগুলো ধোনি, নেহেরা, যুবরাজের বয়স। কিন্তু এঁদের কাছে এগুলো নিছক সংখ্যা। টি২০-র মতো গতিময় ক্রিকেটে এঁদের পারফর্মেন্স অন্তত সে কথাই বলে।
টি২০ এশিয়া কাপের গোটা টুর্নামেন্ট জুড়ে ধোনি মাত্র ১৫ টি বল পেয়েছেন খেলার জন্য। এই পনেরো বল খেলে তিনি রান করেছেন ৪২। এরমধ্যে ফাইনালে ছ’বল খেলে রান করেছেন ২০। টি২০তে একাধিক বার ধাক্কা খেয়েছেন, আবার ফিরে এসেছেন। যোগ্য নেতা হয়ে। সমালোচকদের মুখে ছাই দিয়ে। তার শেষ ১১টি টি২০ ম্যাচের মধ্যে ১০টি জিতেছেন।
এ বার যুবরাজের কথায় আসা যাক। যাকে চার নম্বরে নামাতে গিয়ে অন্তত দশ বার ভাবতে হয়েছে অধিনায়ক ধোনিকে। এই ম্যাচে অদ্ভুত ভাবে নিজেকে মানিয়ে নিয়েছেন যুবরাজ। পাকিস্তানের সঙ্গে খেলায় ৩২ বল খেলে মাত্র ১৪ রান করে নট আউট ছিলেন যুবি। এর জন্য সমালোচকদের কোপের মুখে পড়তে হয়েছে তাঁকে। আবার উল্টোটাও সত্যি। অপরাজিত থেকে গোট দলকে গন্তব্যের দিকে নিয়ে গেছেন। শ্রীলঙ্কার সঙ্গে খেলায় ১৮ বলে ৩৫ রান। অতঃপর ১৪ বলে ২৫ রান এবং ৩৫ বলে ৮৯ রান। গড়ে ৪৪.৫০ রান।
নেহেরা দলের তৃতীয় বরিষ্ঠ খেলোয়াড়। এশিয়া কাপে ৪ ম্যাচে গড়ে ১৬.৫০ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন। ছত্রিশেও ফিটনেসের তুঙ্গে। বল করেছেন নিয়মিত ভাবে ১৪০ কিমি প্রতি ঘণ্টা বেগে। তার থেকে বয়সে অনেক ছোট ইশান্ত শর্মা সম্প্রতি এর ধারেকাছেও পৌঁছতে পারেন না।
ভারতীয় দলের এই তিন ক্রিকেটার মীরপুরে আবারও প্রমাণ করে দিলেন বয়সটা আসলে শুধুমাত্র সংখ্যা।
একটা ম্যাচও না হেরে এশিয়া কাপ জয় করেছে ভারত। জেতার পরই অধিনায়ক জানিয়ে দিয়েছেন, এ বার লক্ষ্য টি২০ বিশ্বকাপ। বাংলাদেশের বিরুদ্ধে এই জয় বুঝিয়ে দিল তাঁরা ‘ট্রাকে’ই রয়েছেন।tweet

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন