এ বার ডোপের দায়ে শটপাটার ইন্দরজিৎ

0

ফের ডোপ কেলেঙ্কারি। নরসিংহ যাদবের পর এ বার ইন্দরজিৎ সিং। রিও অলিম্পিক্সের আগে ডোপ টেস্টের প্রথম পরীক্ষায় অসফল হলেন তিনি।

 ২৮ বছরের ইন্দরজিৎ সিংহ এক জন শটপাট খেলোয়াড়। পিটিআইয়ের খবর, ২২ জুন ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সির (নাডা) করা ডোপ টেস্টে তাঁর রক্তে একটি নিষিদ্ধ স্টেরয়েড পাওয়া যায়। ক্রীড়াজগতের এক শীর্ষ আধিকারিক জানান, ইন্দরজিৎকে ডোপ পরীক্ষার ফল জানিয়ে দিয়েছে নাডা। তিনি যদি দ্বিতীয় বার এই পরীক্ষা করাতে চান তবে ৭ দিনের মধ্যেই করাতে হবে। তাতেও যদি ফল একই হয়, তবে তিনি রিও অলিম্পিক্সে অংশগ্রহণ করার সুযোগ তো হারাবেনই, পাশাপাশি ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সির (ওয়াডা) নতুন বিধি অনুযায়ী আগামী ৪ বছর কোনও প্রতিযোগিতায় যোগ দিতে পারবেন না। 

নরসিংহ যাদবের মতো ইন্দরজিৎও বলেছেন, এটা তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র। তাঁর দেওয়া রক্তের নমুনা বদলে দেওয়া হয়েছে। তাঁর প্রশ্ন, যে জিনিস শরীরের পক্ষে ক্ষতিকর তা তিনি খাবেন কেন?

ইন্দরজিৎ সিং গত বছর এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা পান। তিনি কোনও ন্যাশানাল ক্যাম্পে প্রশিক্ষণ নেননি। তিনি প্রথম থেকেই ব্যক্তিগত প্রশিক্ষকের কাছেই প্রশিক্ষণ নিয়েছেন। তিনি ফার্স্ট ট্রাক ও ফিল্ড অ্যাথলিটদের মধ্যে অন্যতম যিনি গত বছরেই রিও অলিম্পিক্সে যাওয়ার যোগ্যতা অর্জন করেন। তিনি চলতি বছরের শুরুতে ক্রীড়া মন্ত্রকের ‘টার্গেট অলিম্পিক পোডিয়াম’ (টপ) কর্মসূচির অধীনে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নেন।     

 

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন