ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারলেন না কিদম্বি শ্রীকান্ত

0
KIdambi Srikanth
লড়াই করে হেরে গেলেন কিদম্বি শ্রীকান্ত। ছবি twitter থেকে নেওয়া।

উয়েলবা (স্পেন): পারলেন না কিদম্বি শ্রীকান্ত। স্বপ্নপূরণ হল না। ইতিহাস গড়ে প্রথম ভারতীয় পুরুষ হিসাবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপের (বিডব্লিউএফ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপস, BWF World Championships) ফাইনালে ওঠেন বটে, কিন্তু সোনা জেতা হল না। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল।

রবিবার স্পেনের উয়েলবা শহরে আয়োজিত বিশ্ব চ্যাম্পিয়নশিপের সিঙ্গলস ফাইনালে হেরে গেলেন অবাছাই খেলোয়াড় সিঙ্গাপুরের লো কিন ইউয়ের কাছে। খেলার ফল ১৫-২১, ২০-২২।

তবে ভারতীয় পুরুষ হিসাবে ব্যাডমিন্টনে এটাই সব চেয়ে ভালো রেকর্ড। এর আগে ১৯৮৩ সালে প্রকাশ পাড়ুকোন এবং ২০১৯ সালে বি সাই প্রেমনাথ ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন। আর এ বার সেমিফাইনালে শ্রীকান্তের কাছে হেরে লক্ষ্য সেন ব্রোঞ্জ জিতেছেন।

প্রথম গেমে শ্রীকান্ত ৯-৩ পয়েন্টে এগিয়ে যান। কিন্তু রীতিমতো লড়াই করে এগিয়ে আসেন লো। গেমের মাঝ বরাবর ব্রেক করে শেষ পর্যন্ত গেমের দখল নেন ২১-১৫ পয়েন্টে।

দ্বিতীয় গেমে সেয়ানে সেয়ানে লড়াই চলে। প্রায় শেষ পর্যন্ত অনিশ্চয়তা চলতে থাকে কে জিতবেন। শেষ পর্যন্ত লো ওই গেমও জিতে নেন লো। ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফয়সালা হয়ে যায় স্ট্রেট সেটে।

আরও পড়তে পারেন

আইএসএল ২০২১: বড়ো অঘটন, মুম্বই হারল কেরলের কাছে

ইতিহাস গড়লেন কিদম্বি শ্রীকান্ত, পৌঁছে গেলেন ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন