আইপিএল-এর ইতিহাসে রান তাড়া করার রেকর্ড, পাঞ্জাবকে হারিয়ে জিতল রাজস্থান রয়্যালস

0

কিংস ইলেভেন পাঞ্জাব: ২২৩-২ (ময়াঙ্ক ১০৬, রাহুল ৬৯, রাজপুত ১-৩৯)

রাজস্থান রয়্যালস: ২২৬-৬ (১৯.৩ ওভারে) (সঞ্জু ৮৫, তেওটিয়া ৫৩, শামি ৩-৫৩)

Loading videos...

খবর অনলাইন ডেস্ক: আইপিএল-এর ইতিহাসে সব চেয়ে বড়ো রানের টার্গেট তাড়া করে জিতে গেল রাজস্থান রয়্যালস। কিংস ইলেভেন পাঞ্জাবকে তারা হারিয়ে দিল ৪ উইকেটে।  

চলতি আইপিএল মরশুমে সর্বাধিক রান করেও শেষ রক্ষা করতে পারল না কিংস ইলেভেন পাঞ্জাব। তাদের দেওয়া ২২৪ রানের টার্গেট তাড়া করে রাজস্থান রয়্যালস করল ৬ উইকেটে ২২৬রান। আপাতত সর্বাধিক স্কোরের রেকর্ডটি রয়্যালসের দখলে গেল।    

রাজস্থান রয়্যালস টসে জিতে বল করার সিদ্ধান্ত নেয়। শারজার মাঠ আকারে ছোটো, সেখানে রান তোলা অপেক্ষাকৃত সহজ, আর সেই সুবিধাই কাজে লাগাল কিংস ইলেভেনের ব্যাটিং লাইনআপ।

অধিনায়ক কে এল রাহুল এবং ময়াঙ্ক আগরওয়ালের ওপেনিং জুটি করল ১৮৩ রান। এর মধ্যে ময়াঙ্কের অবদান একটি দুর্দান্ত শত রান। ৫০ বলে করলেন ১০৬ রান।

১৮৩ রানে যখন পাঞ্জাবের প্রথম উইকেট পড়ল, তখনই বোঝা গিয়েছিল রবিবার শারজার মাঠে একটা বড়ো স্কোর খাড়া করতে চলেছে পাঞ্জাব। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে তারা করল ২ উইকেটে ২২৩  রান। এর মধ্যে অধিনায়কের অবদান ৫৪ বলে ৬৯ রান।

পাঞ্জাবের রান তাড়া করতে নেমে রাজস্থান রয়্যালসের প্রথম উইকেট পড়ে ১৯ রানে। তখন একটু সংশয় সৃষ্টি হয়েছিল রয়্যালসের শিবিরে। কিন্তু ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন অধিনায়ক স্টিভ স্মিথ এবং তাঁর সঙ্গী সঞ্জু স্যামসন। দলের ৮.৬ ওভারে আউট হলেন স্মিথ। ততক্ষণে রয়্যালসের স্কোরবোর্ডে উঠে গিয়েছে ১০০ রান। স্মিথ করেন ২৭ বলে ৫০ রান।

সঞ্জুর সঙ্গী হলেন রাহুল তেওটিয়া। রান তোলার গতি কিন্তু একটুও কমেনি। তবে সঞ্জু যখন ১৬.১ ওভারে নিজের ৮৫ রানের মাথায় আউট হলেন, তখন রয়্যালসের জয় নিয়ে সংশয়ের সৃষ্টি হল। তখনও দল জয় থেকে ৬৩ রান দূরে, হাতে ২৩ বল।

এই সময়েই খেল দেখালেন তেওটিয়া। কটরেলের তৃতীয় ওভারে তথা দলের ১৮তম ওভারে খেলার মোড় ঘুরিয়ে দিলেন তেওটিয়া, ১ ওভারে তুললেন ৩০ রান। ২৩ বলে ব্যক্তিগত ১৭ রান থেকে তেওটিয়া পৌঁছে গেলেন ৩১ বলে ৫৩ রানে।

দলের ২২২ রানে রাহুল তেওটিয়া যখন আউট হুলেন জয় তখন রাজস্থান রয়্যালসের হাতের মুঠোয়। প্রয়োজনীয় ৪ রান তুলে নিতে কোনো ভুলচুক করেননি টম কারান।                

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.