পঞ্জাবের কাছে ৫ রানে হেরে প্রথম ৯টা ম্যাচের মধ্যে ৮টাতেই পরাজিত হায়দরাবাদ

0
জিতল পঞ্জাব।
জিতল পঞ্জাব। ছবি IPL Twitter থেকে নেওয়া।

পঞ্জাব: ১২৫-৭ (মারক্রাম ২৭, কে এল রাহুল ২১, জেসন হোল্ডার ৩-১৯)

হায়দরাবাদ: ১২০-৭ (জেসন হোল্ডার ৪৭ নট আউট, ঋদ্ধিমান ৩১, রবি বিশ্নোই ৩-২৪)  

জয়ের  লক্ষ্যমাত্রা ছিল বেশ কম, মাত্র ১২৬ রান। সেটাও তুলতে পারল না হায়দরাবাদ। শেষ পর্যন্ত পঞ্জাবের কাছে তারা ৫ রানে হেরে গেল। ব্যাটে-বলে জেসন হোল্ডার দুর্দান্ত পারফর্ম করলেন, কিন্তু কোনো কাজে এল না।  হায়দরাবাদের সান্ত্বনা, হোল্ডার ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ হলেন।

শনিবার শারজায় অনুষ্ঠিত আইপিএল ২০২১-এর ৩৭তম ম্যাচটি টেবিলের কার্যত ব্যাকবেঞ্চারদের খেলা। সেই খেলায় অবশ্য সানরাইজার্স হায়দরাবাদকে (এসআরএইচ) হারিয়ে লিগ টেবিলে পাঁচ নম্বর স্থানে উঠে এল পঞ্জাব কিংস (পিবিকেএস)। হায়দরাবাদ থেকে গেল টেবিলের একেবারে শেষ স্থানে।

Shyamsundar

এবং সেই সঙ্গে আইপিএল-এ কেকেআরের একটা রেকর্ডও ছুঁয়ে ফেলল। তা হল লিগের প্রথম ন’টা ম্যাচের মধ্যে ৮টাতেই হার। এই রেকর্ড আর রয়েছে কেকেআরের। তারা ২০০৯-এ একই কাণ্ড করেছিল।

টসে জিতে পঞ্জাবকে ব্যাট করতে পাঠিয়েছিল হায়দরাবাদ। সেই সিদ্ধান্ত যে সঠিক ছিল, তা পঞ্জাবের ব্যাটেই তা প্রমাণ। হায়দরাবাদের আক্রমণের বিরুদ্ধে কেউই তেমন রুখে দাঁড়াতে পারেননি। কোনো জুটিই দানা বাঁধেনি। তাই দলে সর্বোচ্চ রান মাত্র ২৭। সেটা আসে আইডেন মারক্রামের ব্যাট থেকে। ৩২ বলে তিনি এই রান করেন। বল হাতে ভেলকি দেখান জেসন হোল্ডার। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে তিনি ৩ উইকেট তুলে নেন। পঞ্জাবের ইনিংস শেষ হয়ে যায় ১২৫ রানে।

আশা ছিল, এ দিনের এই সহজ লক্ষ্যমাত্রায় পৌঁছে গিয়ে হায়দরাবাদ এ বারের আইপিএল-এ তাদের দ্বিতীয় জয়টি তুলে নেবে। কিন্তু সে গুড়ে বালি। একেবারে গোড়া থেকে নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকল। শুধুমাত্র ঋদ্ধিমান আর মনীশ পাণ্ডের জুটি আর ঋদ্ধিমান ও হোল্ডারের জুটি কিছুটা রান সংগ্রহ করল। শেষ পর্যন্ত ৯২ রানে হোল্ডারের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ঋদ্ধিমান আউট হয়ে যাওয়ায় বোঝা গেল এ বারেও জয় অধরাই থেকে যাবে হায়দরাবাদের। তখনও জয়ের জন্য দরকার ছিল ৩৪ রানে, হাতে ২৩ বল। টি২০তে খুব অসাধ্য নয়। কিন্তু এ দিন রান ওঠার গতি এত কম ছিল যে এই লক্ষ্যে হায়দরাবাদ পৌঁছতে পারবে, এই আশা অতি বড়ো আশাবাদীও করেননি। শেষ পর্যন্ত তা-ই হল। হায়দরাবাদ হারল ৫ রানে।

আরও পড়তে পারেন   

বেঙ্গালুরুর বিরুদ্ধে চেন্নাইকে জয় এনে দিল রায়না-ধোনি জুটি

রাহুল ত্রিপাঠী, বেঙ্কটেশ আইয়ারের বিধ্বংসী ব্যাটিং, মুম্বইকে গুঁড়িয়ে চতুর্থ স্থানে উঠে এল কেকেআর

হায়দরাবাদকে সহজে হারিয়ে লিগ টেবিলের শীর্ষ স্থানে উঠল দিল্লি

গ্যালারিতে রয়েছেন মহিলারা, তাই আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার বন্ধ করে দিল তালিবান

কার্তিক ত্যাগীর অনবদ্য শেষ ওভার, রুদ্ধশ্বাস ম্যাচে পঞ্জাবকে হারিয়ে দিল রাজস্থান

   

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন