চেন্নাইয়ের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ জয় পেল বেঙ্গালুরু, চলে এল প্রথম চারে

0
RCB wins

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ১৬৯-৪ (কোহলি ৯০, পড়িক্কল ৩৩, ঠাকুর ২-৪০)

চেন্নাই সুপার কিংস: ১৩২-৮ (রায়াডু ৪২, জগদীশন ৩৩, মরিস ৩-১৯, সুন্দর ২-১৬)

Loading videos...

খবরঅনলাইন ডেস্ক: দুবাইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (RCB) পক্ষে বড়ো জয়। তাদের দক্ষিণী প্রতিদ্বন্দী চেন্নাই সুপার কিংসকে (CSK) বড়োসড়ো ব্যবধানে এ বারের আইপিএল-এ চতুর্থ জয় ছিনিয়ে নিল তারা। এবং সানরাইজার্স হায়দরাবাদকে (SRH) টপকে এ বারের আইপিএল-এ (IPL 2020) পৌঁছে গেল প্রথম চারটি দলের মধ্যে।

বেঙ্গালুরু টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। দলে আজ দু’টি পরিবর্তন ঘটে। তার মধ্যে একটি হল ক্রিস মরিসকে ফিরিয়ে আনা। এবং সেটা যে কত সঠিক সিদ্ধান্ত হয়েছিল তা এ দিনের স্কোর বোর্ড থেকেই প্রমাণিত।

শুরুটা একটু ধীরেসুস্থেই হয়েছিল বেঙ্গালুরুর। চেন্নাইয়ের বোলাররা রান তোলার গতিটা আটকেই রেখেছিলেন। এরই মধ্যে দলের ১৩ রানের মাথায় অ্যারন ফিঞ্চকে হারিয়ে একটু চাপে পড়ে যায় তারা। দীপক চাহারের বলে সরাসরি বোল্ড হয়ে যান ফিঞ্চ। দেবদত্ত পড়িক্কলের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। এ বারের আইপিএল-এ বিরাটের যে শুখা মরশুম চলছিল, তা থেকে তিনি যে বেরিয়ে আসতে পেরেছেন তার প্রমাণ এ দিনও রাখলেন।

পড়িক্কল ও কোহলি দ্বিতীয় উইকেটের জুটিতে অবিচ্ছেদ্য থেকে খেলে যেতে থাকেন। কিন্তু রানের গতি ধীরই ছিল। দলের ৬৬ রান এবং নিজস্ব ৩৩ রানের মাথায় পড়িক্কল যখন আউট হন, ততক্ষণে ১০.২ ওভার খেলা হয়ে গিয়েছে।

এর পর দ্রুত পতন ডেভিলিয়ার্স-এর এবং কিছুক্ষণ পরে ওয়াশিংটন সুন্দরের। ১৪.৩ ওভারে বেঙ্গালুরুর স্কোর ৯৩-৪। বাকি ৩৩ বলে বেঙ্গালুরুর ৭৬ রান ওঠার কথা নয় যদি না সংহার মূর্তি ধরার ব্যাপারে অধিনায়ক কোহলি সঙ্গী পেতেন শিবম দুবেকে। কোহলির ৫২ বলে ৯০ রান এবং শিবমের ১৪ বলে ২২ রানের দৌলতে বেঙ্গালুরু পৌঁছে যায় ১৬৯ রানে

১৭০ রানের লক্ষ্যমাত্রায় পৌঁছোনোর ব্যাপারে চেন্নাই শুরুতে দ্রুত দু প্লেসি এবং ওয়াটসনকে হারিয়ে একটু নড়বড়ে হয়ে গিয়েছিল। পরিস্থিতি কিছুটা সামাল দেন রায়াডু ও জগদীশন। অধিনায়ক ধোনির অবদান এ দিন বলার মতো নয়। তবু ধোনি যখন আউট হন, তখন চেন্নাইয়ের স্কোর ১৬ ওভারে ১০৬-৪।

পরিস্থিতি বেঙ্গালুরুর চেয়ে খুব একটা খারাপ ছিল না। কিন্তু চেন্নাই যে তাসের ঘরের মতো ভেঙে পড়বে তা স্বপ্নেও ভাবা যায়নি। বাকি ৪ ওভারে ৪ উইকেট হারিয়ে চেন্নাই ঝুলিতে পোরে মাত্র ২৬ রান। ফলে তারা বেঙ্গালুরুর কাছে ৩৭ রানে হেরে যায়।

খবরঅনলাইনে আরও পড়ুন

কান ঘেঁষে জিতে গেল কলকাতা!

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন