ওয়েবডেস্ক: ঘরের মাঠে ফিরেই দুর্দান্ত জয় চেন্নাই সুপার কিংসের। কেকেআরকে বধ করে ধোনির দল এখন ২-এ ২।

মঙ্গলবার টসে জিতে নাইটদের ব্যাট করতে পাঠান চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুরুটা ভালো করলেও, বেশিক্ষণ স্থায়ী হননি আগের ম্যাচের নায়ক সুনীল নারিন। উইকেট হারালেও রানের মধ্যেই থাকে কেকেআর, সৌজন্যে লিন এবং উত্থাপা। এই পার্টনারশিপ অবশ্য ভেঙে দেন ভারতীয় দলের অন্যতম অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। দ্বিতীয় উইকেট পড়ে যাওয়ার পর ফের উইকেট হারায় কেকেআর। আউট হন আগের ম্যাচের আরেক নায়ক নীতীশ রানা। ভালোই খেলছিলেন রবিন উত্থাপা, তবে অধিনায়ক কার্তিকের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আউট হয়ে যান। তার রেশ কাটতে না কাটতেই ফের কেকেআরের উইকেট পতন। আউট অখ্যাত ভারতীয় খেলোয়াড় রিঙ্কু সিং। দশ ওভারের শেষে রান দাঁড়ায় ৮৯/৫।

তবে তখনও আসল খেলা বাকি ছিল। চাপে পড়েও পিছু হটেনি নাইট রাইডার্স। দলের হাল ধরেন কার্তিক এবং নতুন আসা আন্দ্রে রাসেল। ধীরে ধীরে রান বাড়াতে থাকেন তাঁরা। যত সময় এগোয়, রাসেল ঝড়ের পূর্বাভাস পাওয়া যায়। ষষ্ঠ উইকেটে ৫০ রানের পার্টনারশিপ করেন এই দু’জন। আইপিএলের ইতিহাসে চতুর্থ অর্ধ শতক করেন রাসেল। এক সময় মনে হচ্ছিল, কেকেআর হয়তো বেশি দূর এগোতে পারবে না। কিন্তু উইকেটে যখন রাসেলের মতো অলরাউন্ডার থাকেন, তখন যে কোনো কিছু হতে পারে। শেষ পর্যন্ত খেলে ১১ ছয়ের সুবাদে কেকেআরকে দু’শোর বাউন্ডারি পার করিয়ে দেন তিনি। ২০২/৬ রানে শেষ হয় কেকেআর-এর ইনিংস। নিজে ৮৮ অপরাজিত থেকে আইপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ করেন রাসেল।

ব্যাট করতে নেমে প্রথম থেকেই আক্রমণাত্মক সিএসকে। সৌজন্যে শ্যেন ওয়াটসন। তাঁকে যোগ্য সঙ্গ দিতে থাকেন ওপর ওপেনার অম্বতি রায়াডু। ষষ্ঠ ওভারে ওয়াটসনকে আউট করে এই পার্টনারশিপ ভেঙে দেন নাইটদের নতুন বিদেশি কুররান। প্রথম উইকেট যাওয়ার পর বেশিক্ষণ লাগেনি দ্বিতীয় উইকেট পড়তে। রায়াডুকে আউট করে নাইটদের ম্যাচে ফিরিয়ে আনেন কুলদীপ যাদব। চাপে পড়ে যায় চেন্নাই। রান রেট বাড়তে থাকে। নতুন আসা রায়না, পায়ের চোটের জন্য বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। তবে খেলা তখনও বাকি ছিল। স্যাম বিলিংসকে সঙ্গী করে ধীরে ধীরে ম্যাচে ফেরার চেষ্টা করেন অধিনায়ক ধোনি। ভয়ংকর হতে থাকা ধোনিকে আউট করে নাইটদের ম্যাচে ফিরিয়ে আনেন স্পিনার চাওলা। তবে শেষ দিকে স্যাম বিলিংসের দুর্ধর্ষ অর্ধ শতক এবং ব্রাভো ও জাদেজার যুগলবন্দি চেন্নাইকে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে দেয়।

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here