খবর অনলাইন: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ইউরোর গ্রুপ স্টেজ আর কোপার সেমিফাইনালের খবর দেওয়া হল।

ইউরো:  ইব্রার দেশের বিদায়, ইতালির হার

সুইডেনকে ইউরোর শেষ তুলতে না পারার হতাশা নিয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন জ্‌লাটন ইব্রাহিমোভিচ। বেলজিয়ামের বিরুদ্ধে ১-০ গোলে হেরে ইউরো থেকে ছিটকে গেল ইব্রার দল। গোটা টুর্নামেন্টে একটাও গোল করতে পারেননি এই তারকা ফুটবলারটি। ৮৪ মিনিটে বেলজিয়ামের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন রাজদা ন্যানগোলান।

অন্য ম্যাচে ইতালিকে হারিয়ে চমক দিল রিপাবলিক অফ আয়ারল্যান্ড। ১-০ গোলে ইতালিকে হারিয়ে তাদের অপরাজিত থাকার রেকর্ড শেষ করে দিল আয়ারল্যান্ড। ৮৫ মিনিটে দলের হয়ে একমাত্র গোলটি করেন ববি ব্রেডি। তবে হারলেও গ্রুপ শীর্ষে থাকল ইতালিই।

কোপা: ফাইনালে মুখোমুখি আর্জেন্তিনা, চিলে

এক বছর আগের কোপার ফাইনালের রিপ্লে হতে চলেছে। কোলোম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নিল চিলে। ম্যাচের প্রথমার্ধেই দু’গোলে এগিয়ে যায় চিলে। সাত মিনিটে গোল করেন চার্লেস আরাঙ্গুইস। এর চার মিনিট পরেই চিলের হয়ে দ্বিতীয় গোলটি করেন খোসে পেদ্রো ফুয়েনজালিদা। এর পর প্রচণ্ড বৃষ্টি আর তীব্র বজ্রপাতের জন্য বিরতিতে দীর্ঘক্ষণ খেলা বন্ধ থাকে। খেলা শুরু হওয়ার পর, জল-কাদা ভরা মাঠে কোনও দলই আর বিশেষ সুবিধা করতে পারেনি। এই জয়ের ফলে ফাইনালে আর্জেন্তিনার মুখোমুখি হবে চিলে। এখন দেখার এক বছর আগের ফাইনালের রেজাল্টই ফিরে আসে না কি বদল হয়।

ছবি: সৌজন্যে উয়েফা

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here